বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এক জালে ৩০০ মণ মাছ

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ০২:৪৮

কক্সবাজার টেকনাফের শাহপরীর দ্বীপ উপকূলে জেলের জালে একসঙ্গে ৩শ' মণ মাছ ধরা পড়েছে। এই মাছ ৬ লাখ টাকায় বিক্রি করেন তিনি। সোমবার (১০ জানুয়ারি) বেলা সোয়া ১০টার দিকে শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া নৌকার ঘাটে মুহাম্মদ কলিম উল্লাহর জালে এসব মাছ ধরা পড়ে।

কলিম উল্লাহ বলেন, সোমবার ভোরে সৈকতে ‘ভাসা জাল’ ফেলি। ঘণ্টা তিনেক পর জাল টেনে তুলে দেখি প্রচুর মাছ ধরা পড়েছে। এর মধ্যে ছিলো ছোট পোয়া, ছোট ফাইস্যা, বড় ফাইস্যা, মলা, ছুরি, বাটাসহ  বিভিন্ন প্রজাতির মাছ। পরে ওজন করে দেখি ৩শ' মণ মাছ ধরা পড়েছে।

করিমের সহযোগী জেলে বদি আলম বলেন, মাছগুলো কূলে তোলার সঙ্গে সঙ্গে পাইকারি ক্রেতারা সেখানে হাজির হন। ন্যায্য মূল্যেই বিক্রি হয়েছে এসব মাছ।

শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়ার সাবেক মেম্বার নুরুল আমিন বলেন, জেলেদের হৈ চৈ শুনে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি জালে বিপুল পরিমাণ মাছ উঠেছে। ওজন দেওয়ার পর ৩শ' মণ মাছ মিলে, যা বিক্রি হয় ৬ লাখ টাকায়।  

টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন বলেন, অন্য বছরের চেয়ে এই বছর টানা জালে প্রচুর মাছ পড়ছে। প্রতিদিন প্রচুর মাছ ধরা পড়ায় উপকূলের জেলেরা খুব আনন্দে দিন কাটাচ্ছে। একদিনে এক জালেই ৬ লাখ টাকার মাছ বিক্রির খবর সত্যি আনন্দের।

 

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

পূর্ব সুন্দরবনে ৩ মাস মাছ ধরা ও পর্যটন বন্ধ ঘোষণা

তিস্তায় জেলেদের জালে ১৭ কেজির বোয়াল মাছ

ভেনামি চিংড়ি চাষের অনুমতি পেলো খুলনার ১২ প্রতিষ্ঠান

এক মাছেই ১ লাখ ২০ হাজার

এ সম্পর্কিত আরও পড়ুন

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে গ্রেফতার ১২

দুবলারচরে শুঁটকি মৌসুম শেষ, বাড়ি ফিরছেন জেলেরা

কিশোরগঞ্জে অবাধে ব্যবহৃত হচ্ছে চায়না দুয়ারী জাল

সৈকতে ভেসে আসা ‘গরু মাছ’ ফেলা হয়েছিল জাহাজ থেকে