বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আরও ১০ লাখ প্লেস্টেশন৪ তৈরি করবে সনি 

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১১:০৯

সকল ‘এক্সবক্স ওয়ান’ কনসোলের উৎপাদন বন্ধ করে দিয়েছে মাইক্রোসফট। এক্সবক্স সিরিজ এক্স উন্মোচনের আগেই এক্সবক্স ওয়ান এক্স-এর উৎপাদন থামিয়ে দিয়েছিল প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। আর, এক্সবক্স ওয়ান এস-এর উৎপাদন কোনো ঘোষণা ছাড়াই বন্ধ করা হয়েছে ২০২০ সালের শেষ নাগাদ। 

অপরদিকে নতুন সংস্করণ বাজারে ছাড়লেও পুরোনো সংস্করণের কদর কমেনি সনি প্লেস্টেশনের। নতুন সংস্করণ আসার এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো ক্রেতাদের ভালোবাসা ধরে রেখেছে প্লেস্টেশন৪। ফলে প্লেস্টেশন৪ এর উৎপাদন বন্ধের সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছে এই জাপানি ইলেকট্রনিক জায়ান্ট। শুধু সিদ্ধান্ত বদলই নয়, প্রায় ১০ লাখ প্লেস্টেশন৪ কনসোল তৈরির পরিকল্পনা নিয়েছে ইলেকট্রনিক গেমিং কনসোল নির্মাতা। 

উৎপাদন চালু রাখার বিষয়টি স্বীকার করে সনি জানিয়েছে, প্লেস্টেশন৪ এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হওয়া গেমিং কনসোলগুলোর মধ্যে একটি। প্লেস্টেশন৪ গেমিং কনসোলের পরবর্তী সংস্করণ হিসেবে প্লেস্টেশন৫ বাজারে আসে ২০২০ সালের নভেম্বরে। নতুন সংস্করণ বাজারে আসায় প্লেস্টেশন৪ -এর চাহিদা কমবে, ভেবেছিল নির্মাতা প্রতিষ্ঠান সনি ইন্টারেকটিভ এন্টারটেইনমেন্ট। এ জন্য ২০২১ সাল পর্যন্ত প্লেস্টেশন৪ তৈরির সিদ্ধান্ত নিয়েছিল তারা। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

অবশেষে কাজ শেষ করলো নাসার ইনসাইট ল্যান্ডার

এপেক ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে যোগ দিতে সিঙ্গাপুরে মোস্তাফা জব্বার

চাঁদের মাটিতে গজালো চারাগাছ

১৫ লাখ অ্যাপ সরিয়ে নিচ্ছে গুগল-অ্যাপল

এ সম্পর্কিত আরও পড়ুন

টুইটার কেনার চুক্তি স্থগিত করলেন ইলন মাস্ক

২০২৪ সালেও থাকবে চিপ সংকট: ইনটেল প্রধান

তথ্যপ্রযুক্তি খাতে নারীদের অন্তর্ভুক্তি সম্পর্কে লাইটশোরের সেমিনার

সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য নতুন নীতিমালা