মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত দ্বিগুণের বেশি

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৫:৩৬

খুলনা বিভাগে একদিন পর আবারও বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগেরদিন গত শনিবার ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় রবিবার করোনা শনাক্ত হয়েছে দ্বিগুণের বেশি।

রবিবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের করোনা শনাক্তের সংখ্যা ৮৯ জন। এর মধ্যে সীমান্তবর্তী জেলা যশোরেই ৪০ জন শনাক্ত হয়েছে। এছাড়া খুলনা জেলায় ২৫ জন, ঝিনাইদহ জেলায় ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলায় তিনজন করে এবং সাতক্ষীরায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া, বাগেরহাট ও মাগুরা জেলায় কারো করোনা শনাক্ত হয়নি। খুলনা বিভাগে এ পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ২৯৩ জন। এছাড়া মারা গেছেন ৩ হাজার ১৯৫ জন।

শনাক্ত বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এ জেলায় ২৮ হাজার ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরা জেলায় ৪ হাজার ১৬১ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, সারাদেশে করোনা সংক্রমণ বেড়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালনে অনীহা, একস্থানের মানুষ অন্য স্থানে যাতায়াত, যথাযথভাবে মাস্ক না পড়াসহ বিভিন্ন কারণে সংক্রমণ বাড়ছে। চলতি মাসের শুরু থেকে খুলনায়ও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। জেলায় ৮ থেকে ৯ শতাংশ সংক্রমণ রয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চললে সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব।

 

এ সম্পর্কিত আরও পড়ুন

পেট্রল ঢেলে গৃহবধূকে হত্যাচেষ্টা

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

কুষ্টিয়ায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ৪

শৈলকুপায় পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

এ সম্পর্কিত আরও পড়ুন

মা-বাবার সঙ্গে বাড়ি ফেরা হলো না ১০ মাসের শিশু আয়ানের

খুলনায় খাল থেকে কিশোরের লাশ উদ্ধার

ভ্যানচালকের সততা

হরিণাকুণ্ডুতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১