মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হোমনায় বাদ পড়া ৫৮০০ শিক্ষার্থী পেলো করোনার টিকা

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১২:৪৮

গত ৭ ও ৮ জানুয়ারি করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণ করতে না পারা ৫ হাজার ৮০০ শিক্ষার্থীকে বৃহস্পতিবার টিকা দেওয়া হয়েছে।

উপজেলার ৬০ কওমি মাদ্রাসার ২ হাজার ২০০ শিক্ষার্থীসহ তিন কলেজ, ৯ দাখিল মাদ্রাসা ও ১৮ মাধ্যমিক বিদ্যালয়ের বাদ পড়া শিক্ষার্থীরা টিকা গ্রহণ করে। শিক্ষার্থীরা বাস ও সিএনজি অটোরিকশায় করে উপজেলা পরিষদ হল রুমে এসে টিকা গ্রহণ করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, ১২ বছরের ওপরে ও ১৮ বছরের নিচের বয়সের শিক্ষার্থীদেরকে এ টিকা দেওয়া হয়। সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ফাইজার-বায়োএনটেকের টিকা ২০ ডিগ্রি তাপমাত্রায় দিতে হয় বলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শীতাতপ নিয়ন্ত্রিত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষকেই বাছাই করা হয়। এর জন্য সেখানে ১০টি বুথ এবং প্রতিটি বুথে তিন জন করে ৩০ জন ভ্যাকসিনেটর ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে বলেন, শিক্ষার্থীদের যাতায়াত ও নিরাপত্তার কথা চিন্তা করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এর আগে গত ৭ ও ৮ জানুয়ারি দুই দিনে উপজেলার ২৮ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৭ হাজার শিক্ষার্থীকে করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

চাটমোহরে শিক্ষার্থীকে একসঙ্গে ৩ ডোজ করোনার টিকা

শিক্ষার্থীকে টিকার ৪ ডোজ দেওয়ার অভিযোগে তদন্ত কমিটি

স্কুলশিক্ষার্থীকে একসঙ্গে দেওয়া হলো ৪ ডোজ টিকা 

টিকার জন্য শিক্ষার্থীদের থেকে টাকা আদায়ের অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

টিকা নিতে এসে ইউএনও’র সামনেই পদদলিত শিক্ষার্থীরা

ফুলবাড়ীতে টিকা পাচ্ছে ১২ হাজার শিক্ষার্থী

আনোয়ারায় শিক্ষার্থীদের টিকা নিতে ভোগান্তি

পাইকগাছায় টিকা পেতে শিক্ষার্থীদের বিড়ম্বনা