বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দীর্ঘদিন পর জনসম্মুখে ডা. মুরাদ

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১২:৫৮

দীর্ঘদিন পর জনসম্মুখে এসেছেন নানা বিতর্কিত মন্তব্য করে পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। শনিবার (২২জানুয়ারি) দুপুরে ডা. মুরাদ তার চাচা সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদারের নামাজে জানাজায় অংশ নিতে সরিষাবাড়ির দৌলতপুর নিজ গ্রামে আসেন। 

ঐদিন বেলা দেড়টার দিকে বড় ভাই হাইকোর্টের বিচারপতি মাহমুদুল হাসানের সঙ্গে তার গাড়িতে করে সরিষাবাড়ি আসেন ডা. মুরাদ হাসান এমপি। বেলা ১২ টার সরিষাবাড়ী কলেজ মাঠে প্রথম জানাজা নামাজের পর  দুপুর ২টায় দৌলতপুর এডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার শেষে দ্বিতীয় জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। গার্ড অফ অনার শেষে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন ডা. মুরাদ হাসান এমপি, তার বড় ভাই বিচারপতি মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। জানাজার পুর্বে ডা. মুরাদ হাসান এমপি তার মরহুম চাচার আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন, এ সময় সেখানে উপস্থিত নেতা কর্মীরা বিভিন্ন শ্লোগান দেন।

  রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার দেওয়া হয় বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদারকে

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদার ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে ১১ নম্বর সেক্টরে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তিনি জামালপুর জেলা ও সরিষাবাড়ী উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসাবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদার তিনি ২১ জানুয়ারি রাত ১০.২০ মিনিটে পৌরসভার বীর ধানাটা এলাকায় নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

ইত্তেফাক/ ইআ