বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেরোবিতে অনলাইনে চলবে ক্লাস-পরীক্ষা, খোলা থাকবে হল

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:১৪

চলমান করোনা পরিস্থিতির কারণে সশরীর শিক্ষা কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। তবে অনলাইনে ক্লাস, পরীক্ষা এবং প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম চলবে। রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ আলীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হাসিবুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য সরিফা সালোয়া, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান অংশ নেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো সীমিত পরিসরে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে, তবে হল গুলোতে  স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির (চতুর্থ থেকে সপ্তম তালিকা) যাবতীয় কার্যক্রম অনলাইনে পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত হয়। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ইত্তেফাক/জেডএইচডি