শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শীত পোশাকে মোটা দেখালে কী করবেন 

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৪২

শীতে ঠাণ্ডা থেকে বাঁচতে প্রচুর জামাকাপড় ক্যারি করতে হয়। ঋতুটি যদিও ফ্যাশনের তারপরেও মেয়েরা বেশি চিন্তায় থাকেন, শীত পোশাকের কারণে তাদের যেন বেশি মোটা না দেখায়। বিশেষ করে যারা এমনিতেই একটু মোটা তাদের দুশ্চিন্তাটাও বেশি, কারণ অধিকাংশ শীতের পোশাকই মোটা কাপড়ের। তাই যাদের ওজন বেশি তাদের এমন একটি গেটআপ দরকার যা শীত থেকে রক্ষা করবে এবং খুব বেশি মোটাও দেখাবে না। তাহলে জেনে নিন প্রয়োজনীয় কিছু টিপস। 

ফিটিংয়ের পোশাক নির্বাচন করুন
যদি আপনার ওজন বেশি হয়, তাহলে সবসময় ঢিলেঢালা পোশাক এড়িয়ে যাওয়া উচিত। শীতকালে এই বিষয়ে আরও বেশি খেয়াল রাখবেন। চেহারার সঙ্গে মানানসই পোশাক পরুন। ঢিলেঢালা পোশাক পরলে যেমন মোটা বেশি দেখায় তেমনি উচ্চতাও কম বুঝা যায়। তাই শীতকালে যেকোনো টপ বা পোশাকের ভেতরে গরম পোশাক পরে তার উপরে কুর্তি, জ্যাকেট, কোট, সোয়েটার—মানানসই যেকোনো পোশাক পরতে পারেন। এতে ঠাণ্ডা কম লাগবে এবং আপনাকে মোটাও দেখাবে না।

গাঢ় রঙের পোশাক স্লিম দেখায় এবং হালকা রংয়ের পোশাক তুলনামূলক মোটা দেখায়। সবসময় গাঢ় রং বেছে নেবেন

পাতলা কাপড় কিনুন
মোটা ব্যক্তিদের শীতের কাপড় বুদ্ধি করে কেনা উচিত। আপনি যদি মখমল, চামড়া, ব্রোকেড, অ্যাঙ্গোরা, টাফেটা, সাটিনের মতো মোটা কাপড়ের পোশাক পরেন তবে আপনাকে অবশ্যই মোটা দেখাবে। এসবের পরিবর্তে পাতলা কাপড়ের পোশাক বেছে নিন। এক্ষেত্রে ডেনিম, সিল্ক বা উলের পোশাক পরতে পারেন। এটি আপনার স্লিম লুকে সাহায্য করবে। যদিও আজকাল ডেনিম সব পোশাকের সঙ্গে ক্যারি করা যায়।

পোশাকের রং
গাঢ় রঙের পোশাক স্লিম দেখায় এবং হালকা রংয়ের পোশাক তুলনামূলক মোটা দেখায়। এজন্য সবসময় গাঢ় রং বেছে নেবেন। চারকোল গ্রে, ডিপ প্লাম, চকলেট ব্রাউন, লাল, হলুদ এবং গাঢ় ক্র্যানবেরি রং। এছাড়া কালো রংয়ের পোশাক সবসময় মোটা মানুষের জন্য উপযুক্ত। কেউ কেউ আবার নিজেকে স্লিম দেখাতে একরঙা পোশাকের প্রতি নির্ভর করেন। ফ্লোরাল প্রিন্টের বদলে উলম্ব বা অনুভূমিক প্যাটার্ন পরতে পারেন। এটি স্লিম লুক দেবে এবং স্টাইলিশও দেখাবে। আর প্রিন্ট পরতে চাইলে ছোট প্রিন্ট পরুন।

 

 

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন