শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হাবিপ্রবির পরীক্ষা চলবে সশরীরে, খোলা থাকবে হল

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৩৭

৭ ফেব্রুয়ারি থেকে অনলাইন ক্লাস এবং সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। 

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
 
৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি সকল তত্ত্বীয় এবং ব্যবহারিক ক্লাস  অনলাইনেই অনুষ্ঠিত হবে। তবে যেসকল ব্যবহারিক ক্লাস হাতে-কলমে করা জরুরি বিশেষ ব্যবস্থাপনায় সেসব ক্লাস সশরীরে নেয়ার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরীক্ষার ক্ষেত্রে সকল সেমিস্টার ফাইনাল এবং মিডটার্ম পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে। কুইজ পরীক্ষার ক্ষেত্রে অনলাইন,  অফলাইন অথবা অ্যাসাইনমেন্টে নিতে করতে পারবে বিভাগগুলো। সশরীরে পরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার দিকে গুরুত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত যথাযাথ স্বাস্থ্যবিধি খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের সকল হল। তবে, সরকারি সিদ্ধান্তের আলোকে পরবর্তিতে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরের ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয় হাবিপ্রবি প্রশাসন।

ইত্তেফাক/এসটিএম