শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘অচিরেই দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান’

আপডেট : ১৮ মার্চ ২০২২, ০৯:৩১

‘বঙ্গবন্ধুর জীবনের আদর্শ অনুসরণ করে কাজ করলেই এই জাতি সামনের দিকে এগিয়ে যাবে। দেশের তারুণ্যের শক্তি হচ্ছে সৃজনশীলতা। অচিরেই দেশের ৬৫০ বিদ্যালয়ের দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণিতে কাগজের বইয়ের পরিবর্তে তাদের ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করা হবে। আগামী দুই-তিন বছরের মধ্যেই এই কার্যক্রম শুরু করা হবে।’

গতকাল বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ও বৃক্ষরোপণ কার্যক্রম উপলক্ষে নেত্রকোনা শেখ হাসিনা পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত এক আলোচনাসভায় প্রধান অতিথির ভাষণে মন্ত্রী উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সুধীজনদের উদ্দেশ্যে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ডিজিটাল যুগে প্রবেশ করেছে। আগামীতে ধানের খেতে ইন্টারনেট সেবা দিয়ে কৃষকদের জমি চাষের সমস্যা সমাধানের কাজ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিকউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সুব্রত কুমার আদিত্য। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১ লাখ কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন