বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাবি শিক্ষক সমিতির সভাপতি আখতারুল, সম্পাদক জহির

আপডেট : ০১ এপ্রিল ২০২২, ০৪:২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে একই প্যানেল থেকে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাত ৯টার দিকে কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার  ও বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন । 

সমিতির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে সহসভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, কোষাধ্যক্ষ পদে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার, যুগ্ম-সম্পাদক পদে আইআইসিটির সহকারী অধ্যাপক ড. আহসান হাবীব। 

এছাড়া, কার্যনির্বাহী ৬টি পদের মধ্যে ৪টি পদে নির্বাচিত হয়েছেন 'মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ'। তারা হলেন,  ইংরেজী বিভাগের অধ্যাপক মো. সেকান্দার আলী, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মির্জা নাজমুল হাসান, লোকপ্রশাসন বিভাগের মোস্তফা কামাল, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম মো. মুন্না।

অন্য দুই সদস্য পদে 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে নির্বাচিৎ হয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল বাকী এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শাবিপ্রবি ক্যাম্পাসে বন্যার পানি, বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা

গবেষণায় ভিসি অ্যাওয়ার্ড পেলেন শাবির তিন শিক্ষক

পিএইচডিকালীন ইনক্রিমেন্টে ইউজিসির স্থগিতাদেশ প্রত্যাহার দাবি

অসমাপ্ত কাজ সম্পন্ন করবে বর্তমান শাবি শিক্ষক সমিতি: ড. আখতারুল ইসলাম

এ সম্পর্কিত আরও পড়ুন

জরুরী সেবা চালু করলো শাবির প্রক্টর অফিস

১১ দফা দাবি জানিয়েছেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা

শাবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

বহুভাষিক চলচ্চিত্র উৎসব করবে শাবির চোখ ফিল্ম সোসাইটি