সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গৌরীপুরে ঝুঁকিপূর্ণ কালভার্ট, দুর্ঘটনার শঙ্কা 

আপডেট : ১১ মে ২০২২, ১৭:৩৪

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের বাকরকোনা-খান্দার রাস্তায় সুরিয়া নদীর ওপর নির্মিত ঝুঁকিপূর্ণ কালভার্ট দিয়ে এলাকাবাসী চলাচল করছেন। প্রায় ৬ বছর আগে নির্মাণ করা হয় কালভার্টটি। কয়েক বছরেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। একপাশ দেবে গেছে, অন্য পাশের তিনটি সংযুক্ত ওয়াল ভেঙে গেছে।

এলাকাবাসী জানান, নির্মাণ করার কয়েক দিন পর থেকেই কালভার্টটির এই অবস্থা। পরে ঠিকাদারি প্রতিষ্ঠানের কোনো ফলকও লাগানো হয়নি। নির্মাণ ত্রুটির কারণে এই অবস্থা হয়েছে।

অচিন্তপুর ইউনিয়নের বাকরকোনা থেকে খান্দার যাওয়ার রাস্তায় সুরিয়া নদীর ওপর প্রায় ৬ বছর আগে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে কালভার্টটি নির্মাণ করা হয়। 

এলাকাবাসী আরও জানান, সড়কটি দিয়ে খান্দার, বালুয়াকান্দা মহিশ্বরণ, রামচন্দ্রনগর মোবারকপুরসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত করছে। এলাকার যানবাহনও চলাচল করে। কিন্তু কালভার্টটি ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় ভারী যানবাহন নিয়ে প্রায় ৪ কিলোমিটার ঘুরে চলাচল করতে হচ্ছে। 

এবিষয়ে অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জায়েদুল ইসলাম বলেন, ‘কালভার্টটি নির্মাণের পর থেকেই ঝুঁকিপূর্ণ। নতুন করে সেতু নির্মাণের জন্য উপজেলা পরিষদে প্রস্তাবনা জমা দেবো।’ 

গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু বলেন, ‘দুই বছর যাবত যে প্রস্তাবনা জমা দেওয়া হয়েছে, সেগুলো এখনও পাস হয়ে আসেনি। নতুন কোনো বরাদ্দ এলে নতুন ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।’

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

৩২ বছর পর বাড়ি ফিরলেন জোয়াদ মিয়া 

কৃষ্ণচূড়ার রঙ্গিন সাজে সেজেছে গৌরীপুর

বাজারে এখন সহজেই মিলবে দেশি শোল

গৌরীপুরে সূর্যমুখী চাষে ঝুঁকছেন কৃষক 

এ সম্পর্কিত আরও পড়ুন

ফুলবাড়ীয়ায় পিকআপ চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত, আহত ১

গৌরীপুর সুরেশ্বর দরবার শরীফে ঈদ অনুষ্ঠিত

গৌরীপুর হলুদ তরমুজ চাষে সাফল্য

বিদ্যালয়ের ছাদ ঢালাইয়ে ‘নষ্ট’ সিমেন্ট ব্যবহারের অভিযোগ