শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি

আপডেট : ১৬ মে ২০২২, ১৯:১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাসে গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (৪৮তম ব্যাচ) শিক্ষার্থী মো. সংগ্রাম ইসলামকে মারধরের ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৬ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর আগে মারধরের ঘটনার বিচার চেয়ে গত শুক্রবার (১৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন সংগ্রাম।

অভিযোগপত্রে বলা হয়, গত বৃহস্পতিবার (১২ মে) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসে ক্যাম্পাস থেকে ঢাকা যাচ্ছিলেন সংগ্রাম। বাস টেকনিক্যাল মোড়ে পৌঁছালে চালক জোরে ব্রেক করেন। এভাবে ব্রেক করার কারণে সংগ্রাম বুকে ও হাতে ব্যাথা পান। 

পরে ড্রাইভারের কাছে এভাবে ব্রেক করার কারণ জানতে চান সংগ্রাম। এসময় ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আদনান শাকিল রড ও স্টাম্প দিয়ে সংগ্রামকে মারধর করেন। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী জড়িত ছিলেন।

মানববন্ধনে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানান শিক্ষার্থীরা। এসময় গণিত বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী আশিক বলেন, ‘বাসে আমি ও সংগ্রাম একসঙ্গে বসে ছিলাম। ড্রাইভার হঠাৎ ব্রেক করায় ব্যাথা পাওয়ায় বাস চালকের সঙ্গে সংগ্রামের বাকবিতণ্ডা হয়। পরে বাসে থাকা সিনিয়ররা তার কাছে পরিচয় চাইলে সে পরিচয় না দিলে তারা তাকে কলার ধরে বাস থেকে নামিয়ে পাঁচ-ছয় জন মিলে মারধর করেন।’

অভিযোগের বিষয়ে জানতে আদনান শাকিলের সঙ্গে মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘আমরা ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ পেয়েছি। সুষ্ঠু বিচারের জন্য যা যা করার প্রয়োজন আমরা সবটুকু করবো।’

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ বিকালে

সিকৃবিতে ক্লাস-পরীক্ষা স্থগিত

জাবিতে চলছে উইকেন্ড কোর্স, অনুমোদনের বিষয়ে জানেন না ভিসি

গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

‘ভাচু‌র্য়ালি’ ক্লাস করে এসএসসি পরীক্ষা

মন্দিরে নৈতিক শিক্ষা লাভ করবে ১০ লাখ শিশু

শিক্ষার্থীদের সবসময় চামচ দিয়ে খাইয়ে দেওয়ার দরকার নেই: ঢাবি উপাচার্য

একাদশ শ্রেণির পড়াশোনা