বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সালাম না দেওয়ায় জুনিয়রকে ছাত্রলীগকর্মীর থাপ্পড়!

আপডেট : ২৫ মে ২০২২, ১৭:৪৩

বড় ভাইকে সালাম না দেওয়ায় এক জুনিয়রকে মারধরের অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার (২৪ মে) রাত পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। 

জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টায় অনলাইনে ক্লাস করছিলেন সাজ্জাদুল হক। এসময় সূর্যসেন হলের ২৪৯ নম্বর কক্ষে প্রবেশ করে সাদ-আটজন ‘বড় ভাই।’ তাদের একজন মানিকুর রহমান ওরফে মানিক। ক্লাস চলাকালীন সময়ে ‘ভাইদের’ সালাম দিতে পারেনি সাজ্জাদ। সে কারণে ক্লাস শেষে সাজ্জাদকে মারধর করেছে মানিক। উপর্যুপরি কিল-ঘুষি, থাপ্পড় দিয়ে আহত করা হয় তাকে। এমন অভিযোগ সাজ্জাদুল হকের।

সাজ্জাদের দাবি, এখন তার কানে শুনতে সমস্যা হচ্ছে। এ ঘটনায় হল প্রাধ্যক্ষ বরাবর অভিযোগও করেছে সাজ্জাদ। আহত সাজ্জাদ নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষে অধ্যায়নরত। অন্যদিকে অভিযুক্ত মানিকুর রহমান ওরফে মানিক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তারা দুজনই হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমানের অনুসারী।

ভুক্তভোগী সাজ্জাদুল হক বলেন, রাতে আমি আমার কক্ষে (২৪৯ নম্বর) অনলাইনে ম্যাথের একটি ক্লাস করছিলাম।  এর মধ্যে মানিকুর রহমানসহ চতুর্থ বর্ষের কয়েক ছাত্র আমাদের কক্ষে আসেন। তারা আমাকে ডাকেন। তারা চাইছিলেন, আমি উঠে গিয়ে তাদের সালাম দিই এবং তাদের সঙ্গে করমর্দন করি। কিন্তু অনলাইনে ক্লাস চলছিল বলে আমি তাদের বলি যে, ক্লাসটা শেষ করে আমি উঠছি। ক্লাস চলার সময়ই মানিকুর আমাকে কলার ধরে টান দেন। একটু পরে ক্লাস শেষ করে খাটের সামনে যেতে না যেতেই মানিকুর আমার কান ও মুখে সজোরে থাপ্পড় দেন। মানিকুর আমাকে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকেন এবং একপর্যায়ে জোরে লাথিও দেন।

এ ঘটনায় আজ বুধবার সকালে সূর্যসেন হলের প্রাধ্যক্ষ মো. মকবুল হোসেন ভূঁইয়া বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানান সাজ্জাদুল হক। প্রাধ্যক্ষ বলেছেন, ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দিকে সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমান বলেন, কথা কাটাকাটি থেকে থাপ্পড় দেওয়ার ঘটনাটি ঘটেছে। ঘটনার পর মানিকুর রহমান দুঃখ প্রকাশও করেছেন। দুজনের সঙ্গে কথা বলে আমরা বিষয়টি ঠিক করে নেব।

সূর্যসেন হলের আবাসিক শিক্ষক অধ্যাপক মোহাম্মদ মোবারক হোসেন জানান, অভিযোগটি পেয়েছেন। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

চাকরিচ্যুত হওয়ার দুই বছরেও বাসা ছাড়েননি সাবেক ঢাবি অধ্যাপক

‘খ’ ইউনিটে সেরা যারা

ঢাবির ‘খ’ ইউনিটে ফেলের হার ৯০ শতাংশ

কোচিং-বাণিজ্য বন্ধের নীতিমালা বাস্তবায়নের হার শূন্য!

এ সম্পর্কিত আরও পড়ুন

ঈদের পর খুলবে শাবিপ্রবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ বিকালে

সিকৃবিতে ক্লাস-পরীক্ষা স্থগিত

ঢাবির ৯২২ কোটি টাকার বাজেট পেশ আজ