বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীতে বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা 

আপডেট : ২৬ মে ২০২২, ১৯:৫৫

রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই হামলা চালানো হয়।

হামলায় বিভিন্ন গণমাধ্যমের ৬ জন কর্মী আহত হয়েছেন। এরা হলেন- বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল ২৪’-এর ক্যামেরাপারসন লেলিন, সময় টিভির আব্দুস সালাম, দীপ্ত টিভির ইসলামুল হক, এসএ টিভির আবু সাঈদ, গাজী টিভির খোকন ও নিউজ ২৪ এর বাপ্পী।

এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। ঘটনার পর পরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এই দাবি জানান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- বৃহস্পতিবার বিকেলে মহানগর ও জেলা বিএনপির আয়োজনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলাকালে বিকেল ৫টা ২০ মিনিটে সমাবেশস্থলে বসা নিয়ে যুবদলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে হাতাহাতি মারামারিতে রূপ নেয়। ওই ঘটনার দৃশ্য ধারণ করতে সাংবাদিকরা সেখানে গেলে যুবদল ও যুব মহিলা দলের বেশ কয়েকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়। এতে ওই ৬ সাংবাদিক আহত হন। পরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিএনপির কর্মসূচি কাভার বয়কট করে সেখান থেকে চলে যান সাংবাদিকরা।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে। হামলার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

ইত্তেফাক/ইউবি