বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনায় রাষ্ট্রপতির আদেশনামা ব্যবহার করে প্রতারণা, গ্রেফতার ১

আপডেট : ২৭ মে ২০২২, ০৯:৪৪

খুলনায় চাকরির নামে অর্থ আত্মসাৎকারী এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৬ মে) রাত পৌনে ২টার দিকে ফুলতলা উপজেলার দামোদর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রতারক প্রণব চ্যাটার্জী (৫৩) কুষ্টিয়া জেলার কুমারখালী  উপজেলার রামদিয়া গ্রামের পূরণজয় চ্যাটার্জীর ছেলে।

এ সময় তার কাছ থেকে মহামান্য রাষ্ট্রপতির ৩ কপি আদেশনামা, ১১টি সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দপ্তরের ৯টি সিল, একটি চেক বই, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির চারটি সুপারিশনামা ও প্রতারণার কাজে ব্যবহৃত একটি স্ট্যাম্প জব্দ করা হয়েছে।

র‌্যাব-৬-এর স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার সারোয়ার হুসাইন এক প্রেস ব্রিফিংয়ে জানান, প্রতারক প্রণব চ্যাটার্জী ফুলতলা এলাকায় চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। এই প্রতারণার কাজে সে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের সীলমোহর জাল করে ব্যবহার করেছে। ইতোমধ্যে বেশ কিছু ভুয়া নিয়োগপত্র ভুক্তভোগীদের প্রদান করেছে। র‌্যাব সদস্যরা এমন তথ্য পেয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে বৃহস্পতিবার ভোর রাতে ফুলতলা উপজেলার দমাদর গ্রামে অভিযান পরিচালনা করে প্রণব চ্যাটার্জীকে গ্রেফতার করে।

উদ্ধারকৃত রাষ্ট্রপতির ৩ কপি আদেশনামা, ১১টি সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র, বিভিন্ন ব্যক্তি ও দপ্তরের ৯টি সিল, একটি চেক বই,  চারটি সুপারিশনামা ও একটি স্ট্যাম্প।

এ সময় তার কাছ থেকে মহামান্য রাষ্ট্রপতির ৩ কপি আদেশ নামা,  ১১টি সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দপ্তরের ৯টি সিল, একটি চেক বই, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির চারটি সুপারিশনামা ও প্রতারণার কাজে ব্যবহৃত একটি স্ট্যাম্প জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রণব প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। জব্দকৃত আলামত ও আসামিকে ফুলতলা থানায় হস্তান্তর করে প্রতারণার মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় হত্যা মামলার আসামিকে গুলি করে হত্যা

বার বার অবস্থান পরিবর্তন করছিল জিতু: র‍্যাব

কেসিসির সদ্য বিদায়ী সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৭৯ জনকে জরিমানা

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে মামলা গ্রেফতার ২

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

কালীগঞ্জে ২৩ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

খুলনায় পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন