মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ব্রিজ না থাকায় ভোগান্তিতে দুই উপজেলাবাসী 

আপডেট : ২৯ মে ২০২২, ১৭:৪০

জামালপুরের বকশীগঞ্জ দশানী নদীতে ব্রিজ না থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন বকশীগঞ্জ ও ইসলামপুর উপজেলাবাসী। বর্তমানে ঐ দুই উপজেলার বাসিন্দারা ঝুঁকি নিয়ে খেয়া নৌকায় নদী পারাপার হচ্ছেন।  

বকশীগঞ্জ উপজেলার প্রতিবেশী উপজেলা ইসলামপুর উপজেলা। যোগাযোগ, ব্যবসা, শিক্ষা ও কৃষিকাজসহ নানা কাজে বকশীগঞ্জ ও ইসলামপুর উপজেলার লোকজন দুই উপজেলায় যাতায়াত করেন। বকশীগঞ্জ শহর থেকে এলজিইডির একটি পাকা রাস্তা দশানী নদীর পূর্ব পার পর্যন্ত সংযুক্ত হয়েছে।

অপরদিকে ইসলামপুর উপজেলা শহর থেকে এলজিইডির একাধিক পাকা সড়ক দশানী নদীর পশ্চিম পারে সংযুক্ত হয়েছে। সড়ক পাকা হওয়ায় বকশীগঞ্জ উপজেলা শহর থেকে বিভিন্ন পরিবহনযোগে দশানী নদীর পূর্ব পার পর্যন্ত যাতায়াত করার সুযোগ সৃষ্টি হয়েছে। 

একইভাবে ইসলামপুর উপজেলা শহর থেকে দশানী নদীর পশ্চিম পার পর্যন্ত যাতায়াত সহজ হয়েছে। কিন্তু দশানী নদীতে ব্রিজ না থাকায় দুই পারের লোকজনকেই নদী পারাপারে খেয়া নৌকার ওপর নির্ভরশীল। 

বকশীগঞ্জ এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. শামছুল হক জানান, দশানী নদীর ডনাইয়ের গোদারাঘাটে ১০০ মিটার দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণের প্রস্তাব অনেক আগেই দেওয়া হয়েছে। প্রস্তাবটি অনুমোদন ও অর্থ বরাদ্দ পেলে কাজ শুরু হবে। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

গ্যাস-সংকটে দীর্ঘদিন যমুনা সার কারখানার উৎপাদন বন্ধ

মাদারগঞ্জে কলেজছাত্রী অপহরণ, গ্রেফতার ১

মাদারগঞ্জে হাসপাতাল থেকে বের করে পিটিয়ে হত্যার অভিযোগ

পরীক্ষার রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলো না প্রিয়ন্তির 

এ সম্পর্কিত আরও পড়ুন

মেলান্দহে ব্রহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলন চলছে

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জামালপুরে আনন্দ র‌্যালি

জামালপুরে প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি

‘আমরা নদীভাঙন থেকে বাঁচতে চাই’