বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শালিখায় ভুল অপারেশনে ছাত্রীর মৃত্যু: অভিযুক্ত নার্সের জামিন

আপডেট : ০৮ জুন ২০২২, ০২:৩০

মাগুরার শালিখার আড়পাড়া বাজারে সিলগালা করে দেওয়া আলহেরা প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়মবহির্ভূত অপারেশনে নির্জলা খাতুন (১২) নামে এক ছাত্রীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত নার্স করিমুন্নেছা বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। 

তবে গতকাল মঙ্গলবার (৭ জুন) গ্রেফতারকৃত নার্সের জামিনের আবেদন করলে আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট সব্যসাচী রায় তার জামিন মঞ্জুর করেছেন। মামলার অপর দুই আসামি কারিমুন্নেছার স্বামী শাহিন পারভেজ বাচ্চু ও চিকিৎসক ডা. সোনিয়া শারমিন এখনো পলাতক।

নির্জলা মাগুরার শালিখার পুকুরিয়া গ্রামের নাজমুল হাসানের কন্যা ও কুমারকোটা মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। এ ঘটনার প্রতিবাদে সোমবার বিকালে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করে। ঐ ক্লিনিকে ভুল অপারেশনে মেয়ের মৃত্যুর ঘটনায় তার বাবা নাজমুল হাসান তিন জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

স্বাস্থ্য বিভাগ ও মামলার বিবরণে জানা যায়, গত ২৯ মে ২০২২ স্বাস্থ্য বিভাগের দেশব্যাপী অভিযানের অংশ হিসাবে আলহেরা প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারটি বন্ধ করে দেওয়া হয়। এরপরেও গোপণে গত রবিবার (৫ জুন) ঐ ক্লিনিকে নির্জলা খাতুনকে অ্যাপেনটিসাইড অপারেশন করা হয়। ভুল অপারেশনে তার মৃত্যু হয় বলে অভিযোগ করেন নির্জলার বাবা।

ইত্তেফাক/এমএএম