শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সীমান্তবর্তী অঞ্চলের বানভাসিদের ত্রাণ দিলো বিজিবি

আপডেট : ২৩ জুন ২০২২, ২০:৩৫

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হেলিকপ্টারযোগে সুনামগঞ্জ জেলার দুর্গম সীমান্তবর্তী অঞ্চলের অসহায় বানভাসি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে। 

বৃহস্পতিবার সকালে বিজিবি মহাপরিচালকের নির্দেশনায় বিজিবি সদর দপ্তর থেকে হেলিকপ্টারযোগে ত্রাণ নিয়ে তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী টেকেরহাট ও চাঁনপুর এলাকার  প্রায় পাঁচ হাজার বানভাসি মানুষের মাঝে বিতরণের জন্য বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। সারাদেশে বন্যাদুর্গতদের উদ্ধার ও ত্রাণ কার্যক্রমকে ফলপ্রসূ করতে বিজিবি সদর দপ্তর কর্তৃক এই হেলি মিশন পরিচালনা করা হয়।

এছাড়া বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়নের তত্ত্বাবধানে তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত টেকেরহাট এলাকায় ৩৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী, সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশেপাশে বিভিন্ন এলাকার বন্যাদুর্গত মানুষের মাঝে দুইশ’ প্যাকেট রান্না করা খাবার এবং এক হাজার বোতল বিশুদ্ধ পানি বিতরণ, সিলেট ব্যাটালিয়নের তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত সীমান্তবর্তী ভোলাগঞ্জ এলাকার দুইশ অসহায় পরিবার, বিয়ানীবাজার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে সীমান্তবর্তী নয়াগ্রাম এলাকার বন্যাদুর্গত ৩০ পরিবার এবং সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), কুড়িগ্রাম উপশাখা কর্তৃক ধরলা নদীর পার সংলগ্ন বন্যাকবলিত ৫০ অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ ও ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে। 

 

ইত্তেফাক/ইউবি