শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বন্যাদুর্গতদের পাশে ‘প্রয়াস গ্রুপ’

আপডেট : ২৬ জুন ২০২২, ২১:৩০

পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে সিলেট-সুনামগঞ্জে। এতে দুর্বিষহ সময় পার করছেন পানিবন্দি মানুষরা। সেখানে দেখা দিয়ে চরম দুর্ভোগ। চলছে খাদ্য এবং বিশুদ্ধ পানির হাহাকার। এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে প্রয়াস গ্রুপ।

সুনামগঞ্জ জেলার দিরাই এবং শাল্লা উপজেলার বাভাসিদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য, মেডিকেল সামগ্রী, বিশুদ্ধ পানিসহ খাবার স্যালাইন বিতরণ করেছে ‘প্রয়াস গ্রুপ’। কারো কোনো সাহায্য ছাড়াই নিজ উদ্যোগে ৫ হাজার পরিবারকে আর্থিক সহায়তাও দিয়েছেন প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার। 

জানা গেছে, টানা ৫ দিন ধরে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন প্রয়াস গ্রুপ তথা হাওর প্রয়াস ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার। পাশাপাশি কয়েক হাজার পরিবারের খাবারের ব্যবস্থাও করেছেন তিনি। তাকে পেয়ে স্থানীরা এসে নানা সমস্যার কথা জানান। তিনি তাদের জন্য সর্বোচ্চ করার ইচ্ছা প্রকাশ করেন।

এ প্রসঙ্গে প্রদুৎ কুমার তালুকদার বলেন, ‘দেখুন আমরা প্রয়াস গ্রুপের হয়ে সর সময় মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই। 'হাওর প্রয়াস ফাউন্ডেশন' সর্বদা মানুষের পাশে ছিল ভবিষ্যৎতেও থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমরা শুধুমাত্র সিলেটের কাছাকাছি কোথাও খাদ্য বিতরন করে আমাদের দায়িত্ব শেষ করতে চাই না। তাই সিলেটের হাওর অঞ্চলের শেষ প্রান্তে গিয়ে এ ত্রাণ বিতরনের উদ্যোগ গ্রহণ করেছি। যেন যাদের অবদি ত্রাণ পৌছায়নি, তাদের কাছে আমরা পৌঁছাতে পারি।’

ইত্তেফাক/জেডএইচডি