বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গিগাবাইটের নকল পণ্য বর্জনের আহ্বান

আপডেট : ২৬ জুন ২০২২, ২৩:৩৫

সম্প্রতি দেশের বিভিন্ন কম্পিউটার হার্ডওয়্যার বিক্রির দোকানে গিগাবাইট ব্র্যান্ডের নকল ও রিফারবিশড পণ্য বিক্রি হতে দেখা যাচ্ছে এবং এ নিয়ে ক্রেতা সাধারণের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। কারণ পণ্যটি কেনার পর এর কাঙ্ক্ষিত পারফমেন্স পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মদ আনাস খান জানান, কিছু অসাধু ব্যবসায়ী আছে যারা বিভিন্ন ব্র্যান্ডকে কপি করে বাজারে এনে বিক্রি করছে এবং ক্রেতাদেরকে ঠকাচ্ছেন।

তিনি জানান, ব্যক্তিগত কম্পিউটারটি মনের মতো করে সাজাতে যেকোনো নকল ব্র্যান্ড ও রিফারবিশড পণ্যকে এড়িয়ে চলতে হবে ক্রেতা ও বিক্রেতা উভয়কেই। বিশেষ করে কম্পিউটারের মাদারবোর্ড, মূল স্টোরেজ কম্পোনেন্ট হার্ড ডিস্ক ড্রাইভ কেনার সময় অবশ্যই অরিজিনাল পণ্যটি বাচাই করুন, না হয় এ দুইটা পণ্যের যেকোনো একটা পণ্য যদি নিম্ন মানের হয়, সে ক্ষেত্রে ওই একটা নকল পণ্যই আপনার কম্পিউটিং জীবনকে বিষাদময় করে তুলবে।

গিগাবাইট ব্র্যান্ড এর যেকোন পণ্য কেনার আগে অবশ্যই স্মার্ট ওয়ারেন্টি হলোগ্রাম যুক্ত স্টিকার দেখে ক্রয় করবেন। যে পণ্যে এই স্টিকার পাবেন না, সঙ্গে সঙ্গে সেই পণ্য বয়কট করার আহ্বান জানান আনাস খান ।

ইত্তেফাক/এমআর