বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বোনারপাড়া রেল স্টেশনে যাত্রীসুবিধা বাড়বে 

আপডেট : ২৮ জুন ২০২২, ১৪:২৭

সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশনের সংস্কারসহ আধুনিকায়নের কাজ প্রায় শেষ। স্টেশনের মূল ফটকের দুই পাশে বড় যাত্রীছাউনি, ওয়েটিং প্লাটফর্ম উঁচুকরণ, পুরো স্টেশন এলাকার নিরাপত্তায় দীর্ঘ প্রাচীর নির্মাণ ও নানা ধরনের সংস্কারসহ আধুনিকায়নের কাজ শেষ হলে কমে যাবে দীর্ঘদিনের যাত্রী ভোগান্তি। এতে জেলার সাঘাটা, ফুলছড়ি ও গোবিন্দগঞ্জ উপজেলাসহ আশপাশ এলাকার ট্রেনের ওপর নির্ভরশীল যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরবে।

বোনারপাড়া রেলওয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী আসলাম হোসাইন জানান, স্টেশনটি আধুনিকায়নের কাজ শেষ হলে যাত্রীসেবা বাড়বে। একটি সুন্দর ও ঝকঝকে রেল স্টেশন হবে এটি।

সাঘাটা-ফুলছড়ি তথা জেলার অধিকাংশ মানুষ রাজধানীসহ বিভিন্ন স্থানে যাতায়াতে বোনারপাড়া রেল স্টেশন থেকে ট্রেনকেই যোগাযোগের একমাত্র মাধ্যম হিসেবে ব্যবহার করে আসছেন। নানা সমস্যায় স্টেশনে যাত্রী ভোগান্তি বাড়ছিল। প্রায় ছয় মাস ধরে চলছে আধুনিকায়নের কাজ। সোমবার বোনারপাড়া রেল স্টেশনে করতোয়া এক্সপ্রেস ট্রেনের যাত্রী মোস্তাফিজুর রহমান বলেন, ‘দীর্ঘদিন পরে হলেও স্টেশনের সংস্কারকাজ দেখে ভালো লাগছে। উন্নয়নকাজ শেষ হলে যাত্রীদের কষ্ট অনেকটা কমে আসবে।’ 

স্টেশন মাস্টার খলিলুর রহমান জানান, স্টেশনের আধুনিকায়ন কাজ শেষ হলে যাত্রী সুবিধা বাড়বে। আর অল্প সময় লাগবে পুরো কাজ শেষ হতে। 

ইত্তেফাক/এআই