বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শ্যামনগরের গোলাখালী গ্রামে বাঘ আতঙ্ক

আপডেট : ১২ জুলাই ২০২২, ১৭:৩৫

সাতক্ষীরার শ্যামনগরে গোলাখালী গ্রামে বাঘ দেখা দেওয়ায় গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা বাঘের ভয়ে রাতে ঘর থেকে বের হচ্ছে না।

গ্রামবাসীরা জানান, গত রবিবার সন্ধ্যা ৬টার দিকে সুন্দরবন থেকে একটি বাঘ গোলাখালী গ্রামে রফিকুল ইসলামের চিংড়ি ঘেরের রাস্তায় দেখা যায়। সেখানে বাঘটি প্রায় ২০ মিনিটের মতো হাঁটাহাঁটি করছিল। গ্রামবাসীর চিৎকার ও টিনের শব্দে বাঘটি আবার বনের মধ্যে চলে যায়।

গোলাখালী গ্রামটি একেবারে সুন্দরবনের কাছে। গ্রামটির তিন দিকে নদী আর এক দিকে সুন্দরবন। তিন নদীর মোহনার পশ্চিম দিকে কৈখালি বন স্টেশন অফিস ও বিজিপি ক্যাম্প, দক্ষিণে ভারতের শমসেরনগর বিএসএফ ক্যাম্প। বিচ্ছিন্ন এই দ্বীপগ্রামে ৯৫টি পরিবারের বসবাস। তাদের জীবন জীবিকার একমাত্র উৎস মাছ ধরা।

গোলাখালী গ্রামের চিংড়ি ঘের মালিক রফিকুল জানান, সন্ধ্যা ৬টার দিকে সুন্দরবন থেকে একটি বাঘ মৎস্য ঘেরের রাস্তায় হাঁটাহাঁটি করতে দেখা যায়। এ সময় গ্রামবাসী একত্রিত হয়ে চিৎকার ও টিনের শব্দ করতে থাকায় বাঘটি বনের মধ্যে চলে যায়।

গ্রামের ভোলানাথ মণ্ডল বলেন, বাঘের ভয়ে গ্রামের মানুষ আতঙ্কিত। তারা রাতে ঘর থেকে বের হচ্ছে না।

রমজাননগর ইউপি চেয়ারম্যান জানান, খাদ্যের অভাবে বাঘ লোকালয়ে এসে উৎপাত করে। গোলাখালী গ্রামে বাঘের পায়ের ছাপ দেখা গেছে।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী স্টেশন কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, সুন্দরবন থেকে একটি বাঘ গোলাখালীতে এসেছিল বলে লোক মুখে শুনে ঘটনাস্থলে গেলে সেখানে বাঘের পায়ের ছাপ দেখা গেছে।

ইত্তেফাক/ইউবি