শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়কে জন্ম নেওয়া সেই নবজাতক পর্যবেক্ষণে

আপডেট : ২০ জুলাই ২০২২, ০০:২৬

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া  আলোচিত সেই নবজাতক জন্ডিসে আক্রান্ত হওয়ায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। শিশুটির চিকিৎসায় ৫ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

এর আগে ময়মনসিংহ নগরীর চরপাড়ায় লাবিব নামে একটি বেসরকারি হাসপাতালে শিশুটি চিকিৎসাধীন ছিল। লাবিব হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহান বলেন, শিশুটি হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. কামরুজ্জামানের তত্ত্বাবধানে ছিল। কিন্তু জন্ডিসের লক্ষণ দেখা দেওয়ায় চিকিৎসক ফটোথেরাপি দেওয়ার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সোমবার রাতে শিশুটিকে সেখানে ভর্তি করা হয়।

স্বজনদের আহাজারি।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়ায়েজ উদ্দিন ফরাজী জানান, শিশুটি জন্ডিসে আক্রান্ত, হাড় ভাঙা ও রক্তস্বল্পতা রয়েছে। মেডিক্যাল বোর্ডের গাইডলাইন অনুযায়ী শিশুটির চিকিৎসা চলছে। আশাকরি শিশুটি কিছুদিনের মধ্যে স্বাভাবিক অবস্থায় ফিরবে।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক  জানান, শিশুটির চিকিৎসার পাশাপাশি তার পরিবারকে সার্বিক সহায়তা প্রদান করতে ‘রত্না আক্তার রহিমার নবজাতক ও অপর দুই সন্তানের সহায়তা হিসাব’ শিরোনামে সোনালী ব্যাংকের ত্রিশাল শাখায় সঞ্চয়ী অ্যাকাউন্টটি খোলা হয়েছে। যার নম্বর ‘৩৩২৪১০১০২৮৭২৮’। নবজাতক ও তার দুই ভাই-বোন নাবালক হওয়ায় তাদের দাদা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার যৌথ স্বাক্ষরে অ্যাকাউন্টটি পরিচালিত হবে। এ পরিবারটিকে যারা সহায়তা করতে আগ্রহ প্রকাশ করেছেন, তারা এই অ্যাকাউন্ট নম্বরে সহায়তার অর্থ পাঠাতে পারেন।

ইত্তেফাক/ইউবি