শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রামে র‌্যাবের ওপর হামলার মূল হোতা শাকিল গ্রেফতার

আপডেট : ২৮ জুলাই ২০২২, ০২:২০

চট্টগ্রামের জোরারগঞ্জে র‌্যাবের ওপর হামলার ঘটনার মূলহোতা ও পরিকল্পনাকারী মো. শাকিলকে গ্রেফতার করেছে র‌্যাব। গত মঙ্গলবার নগরীর কর্ণফুলী নদীর শাহ আমানত সেতুর টোল প্লাজা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বুধবার র‌্যাব-৭-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, গত ২৫ মে র‌্যাব-৭-এর একটি দল মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের লক্ষ্যে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার ধুমঘাট এলাকায় পৌঁছালে মাদক ব্যবসায়ীরা একত্রিত হয়ে র‌্যাবের গাড়িকে ব্যারিকেড দেওয়ার চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে তারা জোরারগঞ্জ ফুটওভার ব্রিজের নিচে দুটি কাভার্ড ভ্যান রেখে রাস্তা বন্ধ করে ডাকাত ডাকাত বলে চিৎকার করে এবং পূর্বপরিকল্পিতভাবে র‌্যাবের ওপর সশস্ত্র হামলা করে। এ সময় দুষ্কৃতকারীরা র‌্যাবের একটি প্রাইভেট কার ভাঙচুর এবং দুই র‌্যাব সদস্যকে গুরুতর আহত করে। দুষ্কৃতকারীদের গ্রেফতার ও ঘটনার তদন্তে নেমে জোরারগঞ্জ ও ফেনী জেলার ছাগলনাইয়া থানার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে ১৩ জনকে মাদকদ্রব্যসহ আটক করা হয়। তবে ঘটনার অন্যতম পরিকল্পনাকারী ও মূলহোতা মো. শাকিল ঘটনার পরপরই গ্রেফতার এড়াতে মধ্যরাতে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে পালিয়ে যায় এবং দীর্ঘ দুই মাস সেখানে আত্মগোপন করে থাকে।

র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে শাকিলের দেশে ফিরে আসার বিষয়টি জানতে পেরে গত মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। শাকিলের বিরুদ্ধে জোরারগঞ্জ ও ফেনীর ছাগলনাইয়া থানায় মাদক, অস্ত্র, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপকর্মের সর্বমোট ছয়টি মামলা রয়েছে বলে র্যাব জানায়।

ইত্তেফাক/এমএএম