শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেস্ট পেপার অ্যাওয়ার্ড পেলেন হাবিপ্রবি শিক্ষক রোকনুজ্জামান 

আপডেট : ০১ আগস্ট ২০২২, ২১:০৬

বেস্ট পেপার অ্যাওয়ার্ড পেয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রনি। 

২৯ জুলাই (শুক্রবার) বাংলাদেশের প্রকৌশলীদের পেশাজীবি সংগঠন ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কর্তৃক আয়োজিত কর্তৃক আয়োজিত ৫ম অ্যানুয়াল পেপার মিট ও ২য় সিভিল ইঞ্জিনিয়ারিং কনগ্রেস অনুষ্ঠানে বেস্ট পেপার অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. রোকনুজ্জামান রনি বলেন, বাংলাদেশের সেরা, এমনকি বিশ্বমানের মধ্যে একজন বিখ্যাত গবেষক অধ্যাপক ড. মোহাম্মদ তারেক উদ্দিন স্যারের হাত থেকে এই পুরস্কার নিতে পেরে আমি বেশ গর্ববোধ করছি। স্যার এই বিষয়ে তিনি বিগত ১৮ বছর ধরে কাজ করে যাচ্ছেন। তার মতো একজন অভিজ্ঞ গবেষকের কাছ থেকে এরকম একটা স্বীকৃতি পাওয়া আমার মতো একজন নবীন রিসার্চারের জন্য অনেক বড় ব্যাপার। অ্যাওয়ার্ডের পাশাপাশি ওনার কাছ থেকে আমি যে দিকনির্দেশনা পেয়েছি সেটা আমার জন্য অ্যাওয়ার্ডের চেয়েও বড় প্রাপ্তি। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

তিনি আরও বলেন, এই কাজে আমার সুপারভাইজার ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার স্যারের অবদান সবচেয়ে বেশি। কাজের প্রতিটি পর্যায়ে পরিকল্পনা ও তার নিজের গবেষণা প্রকল্প থেকে ফান্ডিং-এর ব্যবস্থা করাসহ সবসময় দিক নির্দেশনা দিয়েছেন তিনি। 

হাবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী মো. রাকিবুল ইসলাম ও মো. জাহিদ হাসান মিঠু গবেষণার জন্য দিনাজপুরের বিভিন্ন স্থানের ভাঙা বিল্ডিং ও ব্রিজের স্যাম্পল এনে সহায়তা করেছে বলেও জানান তিনি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ সময়েও উক্ত প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ দেবার জন্য উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানকেও ধন্যবাদ জানান তিনি।

ইত্তেফাক/এআই