বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুয়েটে আইসিটি অ্যাকাডেমি চালু করবে হুয়াওয়ে

আপডেট : ০১ আগস্ট ২০২২, ১৮:৫৬

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিবিষয়ক জ্ঞানে আরও বেশি দক্ষ করে তুলতে বিশ্ববিদ্যালয়টিতে একটি আইসিটি অ্যাকাডেমি চালু করবে হুয়াওয়ে। সোমবার (১ আগস্ট) কুয়েট ক্যাম্পাসে কুয়েট ও হুয়াওয়ে’র মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের ইলেক্টিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আযহারুল হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিসুর রহমান ভুঁইয়া, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনেকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. পল্লব কুমার চৌধুরী, হুয়াওয়ে বাংলাদেশের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট জর্জ লিন, পাবলিক রিলেশন্স ম্যানেজার তৌহিদুল হাসানসহ  অন্যান্যরা।  

কুয়েট ও হুয়াওয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর।

এই চুক্তির অধীনে কুয়েটে একটি বিশেষ ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করা হবে এবং হুয়াওয়ে এর নিজস্ব আই-লার্নিং প্লাটফর্মের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য অনলাইন ট্রেনিং ম্যাটেরিয়াল ও কোর্স প্রদান করবে। 

বর্তমানে, পাকিস্তান, জাম্বিয়া ও চীনসহ বিশ্বজুড়ে ৯০টির বেশি দেশে ১ হাজার ৫০০ আইসিটি অ্যাকাডেমি কার্যক্রম পরিচালনা করছে হুয়াওয়ে। এতে ৯২৭টি কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা সম্পৃক্ত রয়েছেন। এর আগে গত মার্চ মাসে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) হুয়াওয়ে বুয়েট আইসিটি অ্যাকাডেমি চালু করা হয়।

ইত্তেফাক/এএএম