শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে যোগ দিয়েছেন মনিরুল ইসলাম রিন্টু

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ২১:২১

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর রেজিস্ট্রার হিসেবে যোগদান করেছেন মো. মনিরুল ইসলাম রিন্টু। গত ১ আগস্ট তিনি এই পদে যোগ দেন। তিনি মাসিক শিক্ষাধারা পত্রিকার সম্পাদক।

মনিরুল ইসলাম রিন্টু প্রাইভেট ইউনিভার্সিটি পাবলিক রিলেশন্স অফিসার্স অ্যাসোসিয়েশনের (পুপরোয়া) বর্তমান সভাপতি এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। পাশাপাশি বাংলাদেশ পাবলিক রিলেশনস অ্যাসোসিয়েশন (বিপিআরএ) এর শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডিইউএএ) এর আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট, এবং রাষ্ট্রবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন (পিএসএএ) এর আজীবন সদস্য। এছাড়া তিনি বাংলাদেশ জনসংযোগ সমিতির কার্যনির্বাহী সদস্য ও রোটারি ক্লাব অব ঢাকা পূর্বাশার আজীবন সদস্য।

এক্সিমব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এ যোগদানের আগে তিনি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ভর্তি ও জনসংযোগ শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ পরিচালক হিসেবে ২০১২ থেকে থেকে ২০২১ পর্যন্ত একই পদে দায়িত্ব পালন করেন।

মনিরুল ইসলাম রিন্টু একটি স্বনামধন্য ঔষধ কোম্পানির কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর ১৯৯০ সালে তিনি সাংবাদিকতা পেশায় মনোনিবেশ করেন। দুই দশকেরও বেশি সময় ধরে তিনি সাংবাদিকতা করেন। ২০০৬ সালে প্রকাশ করেন 'শিক্ষাধারা', যা এখনও নিয়মিত প্রকাশ হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৮ সালে বিএ এবং ১৯৯৩ সালে এমএ ডিগ্রি অর্জন করেন রিন্টু।

রিন্টুর স্ত্রীর নাম জেসমিন আক্তার রিমা। তাদের দুটি সন্তান আছে। মেয়ে রাইসা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভূতাত্ত্বিক বিভাগে অধ্যয়নরত এবং ছেলে সাইহিন্দি ইসলাম মাহিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে অধ্যয়নরত।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বাউবির ২০২১ সালের বিবিএ প্রথম ও তৃতীয় সেমিস্টার পরীক্ষার রুটিন প্রকাশ

সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

চবির ভর্তি পরীক্ষা শুরু ১৬ আগস্ট

গুচ্ছ মানবিকের পরীক্ষা ১৩ আগস্ট, মানতে হবে যেসব নির্দেশনা

এ সম্পর্কিত আরও পড়ুন

গুচ্ছ মানবিক পরীক্ষার জন্য প্রস্তুত জবির ৪ কেন্দ্র

বুটেক্সে ভর্তি পরীক্ষা আগামীকাল

কুয়েটের ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ হলেন খুরশীদা বেগম

মাউশির সিন্ডিকেটে কাবু শিক্ষকরা