শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিসিএস কম্পিউটার সিটিতে চলছে প্রযুক্তি পণ্য প্রদর্শন

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩১

জাতীয় শোক দিবস উপলক্ষে ‘শোক হোক শক্তি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মানুষের কাছে প্রযুক্তি পণ্য ও সেবা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হয়েছে বিশেষ আয়োজন।

বুধবার সকালে ১৫ দিনব্যাপী প্রযুক্তি পণ্যের প্রদর্শনী ও বিভিন্ন আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসরক, ডেল, হ্যাভিট ও প্যানটাম ব্র্যান্ডের সহযোগিতায় ২৫ আগস্ট পর্যন্ত প্রদর্শনী চলবে।

বিসিএস কম্পিউটার সিটি ম্যানেজমেন্ট কমিটির সভাপতি এ এল মজহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী) অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন, এ মাসে আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তার স্মরণে বিসিএস কম্পিউটার সিটিতে প্রযুক্তি প্রেমীরা একত্রিত হয়েছি। শোকের এ মাসকে স্মরণে রেখে দেশের প্রযুক্তি বাজারের রাজধানী বলে খ্যাত এ মার্কেটে প্রযুক্তি পণ্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মো. জাহেদ আলী ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিসিএস কম্পিউটার সিটির সেক্রেটারি জেনারেল মাহবুবুর রহমান বলেন, শোকের মাসকে শক্তিতে পরিণত করে আমরা প্রযুক্তি পণ্যে নিয়ে এ বিশেষ আয়োজন করেছি।  

বিসিএস কম্পিউটার সিটির প্রযুক্তি পণ্য প্রদর্শনীর প্রধান সমন্বয়ক ফজলুর বারী লিটন বলেন, বঙ্গবন্ধু আমাদের আদর্শের জায়গা। সেই আদর্শকে ধারণ করে আমরা ক্রেতাদের জন্য এ আয়োজন করছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সেক্রেটারি জেনারেল কামরুজ্জামান ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন বিসিএস কম্পিউটার সিটির সদস্য জাহেদুল আলম, আক্তার হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ। আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা মাহমুদুর রহমান, মজিবুর রহমান স্বপনসহ পৃষ্ঠপোষক ব্র্যান্ড এসরক প্রোডাক্ট ম্যানেজার অর্ণব বাসু, ডেলের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাহউদ্দিন আদেল, হ্যাভিটের রুমেল এবং প্যানটাম এর সিনিয়র সেলস ম্যানেজার এল্যান লুই।  

এছাড়াও ১৫ দিনের এই আয়োজনে থাকবে দোয়া মাহফিল, এতিমদের মধ্যে খাদ্য বিতরণ, বঙ্গবন্ধু স্মরণে শিশু কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী, বয়স ভিত্তিক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনী নিয়ে আলোচনা।

ইত্তেফাক/মোস্তাফিজ