মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাবিপ্রবিতে বি ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯১.৭৫ শতাংশ

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৭:৫৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) গুচ্ছভুক্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯১.৭৫ শতাংশ ছিল। পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন ইত্তেফাককে তথ্যটি জানিয়েছেন। 

তিনি ইত্তেফাককে জানান, গুচ্ছের বি ইউনিটের পরীক্ষায় চারটি কেন্দ্রে পরীক্ষা সম্পন্ন হয়। এতে মোট ৫৩৪৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৪৯০৫ জন শিক্ষার্থী ও অনুপস্থিত ছিলেন ৪৪১ জন শিক্ষার্থী। পরীক্ষার হলে ও বাহিরে কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এজন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। 

শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ মোট চারটি (০৪) কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর পর পরই চারটি কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।  

কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের বলেন, প্রথম দিনের মত আজও পরীক্ষার সার্বিক অবস্থা বেশ ভালোই। বিশ্ববিদ্যালয়ের বাহিরে আরও তিনটি কেন্দ্র আছে। সবগুলোর কেন্দ্রের ব্যবস্থাপনা অনেক সুন্দর এবং ঘোছানো। এজন্য ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট আমাদের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, আইনশৃঙ্খলা বাহিনী, নারী পুলিশ, স্কাউট গ্রুপ সহ সকলকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই পাবনাবাসীকে যারা এই বিশ্ববিদ্যালয়কে হৃদয়ে ধারণ করেন। সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা। আগামী দিনগুলোতেও সবার সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, বিশ্ববিদ্যালয় পরিবার, আইনশৃঙ্খলা বাহিনীসহ সর্বোপরি পাবনাবাসীর আন্তরিক সহেযাগিতায় সুন্দর পরিবেশে পরীক্ষা চলছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে পরীক্ষা দিচ্ছে এজন্য বিদ্যুৎ বিভাগসহ পরীক্ষা প্রক্রিয়ার সাথে জড়িত সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।  

ইত্তেফাক/এআই