বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাউজানের লোকালয়ে মিললো ১৫ ফিটের অজগর

আপডেট : ১৯ আগস্ট ২০২২, ০০:১৭

চট্টগ্রামের রাউজানে একটি বাড়ির পাশের ঘাসের ক্ষেত থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে উদ্ধার করা সাপটি উদ্ধারকারী সংস্থা ‘ওয়াইল্ডলাইফ স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশ’র কাছে হস্তান্তর করা হয়।

এর আগে একই দিন বিকেলের দিকে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের চৌধুরী পাড়ার ইয়াকুব আলী চৌধুরী বাড়ির পাশে ঘাসের ক্ষেত থেকে স্থানীয় যুবকরা সাপটি ধরেন। স্থানীয় যুবক তানভীর চৌধুরী বলেন, স্থানীয় বাচ্চু মিয়া গরুকে খাবার দেওয়ার জন্য গোয়ালঘরে যাওয়ার পথে ঘাসের মধ্যে আজগর দেখতে পেয়ে চিৎকার করেন। এই সময় আমরা কয়েকজন অজগরটি ধরতে সক্ষম হই। আজগরটি আটকের সময় আবির চৌধুরী নামের এক যুবকে কামড় দেয়। পরে আবিরকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়। 

উদ্ধার হওয়া অজগরটির দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট ও ওজন ২৫ কেজি। স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক জানান, এলাকার ছেলেরা একটি অজগর সাপ উদ্ধার করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে সাপটি হেফাজতে নেওয়া হয়। পরে রাত সাড়ে নয়টার দিকে ওয়াইল্ডলাইফ স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশ’র সদস্যরা এসে অজগরটি নিয়ে যায়।

ইত্তেফাক/জেডএইচডি