বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রথম শ্রেণির কর্মকর্তা হলেন আরও ২০১ নার্স

আপডেট : ২৪ আগস্ট ২০২২, ১১:৫০

প্রথম শ্রেণির কর্মকর্তা হলেন আরও ২০১ জন নার্স। সোমবার (২২ আগস্ট) তাদের দশম গ্রেড থেকে নবম গ্রেডের শূণ্য পদে পদোন্নতির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগে চূড়ান্ত সুপারিশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা বিভিন্ন নার্সিং কলেজ ও হাসপাতালে আগামী দুই একদিনের মধ্যে যোগদান করবেন। 

গতকাল মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক পরিপত্রে পদোন্নতিপ্রাপ্ত নার্সদের পদায়ন করা হয়।  

বর্তমান সরকার নার্সিং সেক্টরের উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন। ২০০৯ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সিং শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে আটটি নার্সিং ইনস্টিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করেন। এন্ট্রি পয়েন্টে সিনিয়র স্টাফ নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেন। এর আগে, গত ২৩ জুন ২০৬ জন নার্সকে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে পদোন্নতি দেওয়া হয়। প্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ২৬৪ জন নার্সকে দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে পিএসসির মাধ্যমে উন্নীত করেন। এর আগে নার্সিংয়ে প্রথম শ্রেণির কোনো পদ ছিল না। মোহাম্মদ নাসিমের নির্দেশনায় এক সঙ্গে এই ২৬৪টি পদ সৃষ্টি করা হয়।  এর মাধ্যমে এ পর্যন্ত মোট ৬৭১ জন নার্সিং কর্মকর্তা প্রথম শ্রেণীর মর্যাদা পেলেন। 

ইত্তেফাক/কেকে