শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘রোগীর সেবায় আরো আন্তরিক হতে হবে’

নার্সিং অধিদপ্তরের ডিজির সঙ্গে নার্স নেতৃবৃন্দের সাক্ষাৎ

আপডেট : ১১ মে ২০২৩, ১৩:২২

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর বলেছেন, ‘মানবসেবা একটি স্বর্গীয় গুণ। রোগাক্রান্ত মানুষ সৃষ্টিকর্তার পর একজন ডাক্তার ও নার্সের ওপর ভরসা রাখেন। একজন রোগীকে ডাক্তার শুধু দেখে যান, আর নার্সরা সার্বক্ষণিক সেবা দেন। স্বাস্থ্যসেবার জন্য নার্সদের ভূমিকা অনেক। তাই নার্সদের আরো আন্তরিকতার সঙ্গে রোগীদের সেবা দিতে হবে।’ 

গতকাল বুধবার (১০ মে) নার্সিং সেক্টরে বিদ্যমান নার্স সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক। এসময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নার্সিং পেশাকে সম্মানজনক পেশা হিসেবে গড়ে তুলতে তার জীবদ্দশায় যে দিকনির্দেশনা  দিয়েছিলেন  সেসব বিষয়ের প্রতি গুরুত্ব আরোপ করেন নার্স নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন মো. নাসির উদ্দিন, উপ-সচিব, পরিচালক (প্রশাসন), মো. রাশিদুল মান্নাফ কবির, উপ-সচিব, পরিচালক (শিক্ষা ও শৃঙ্খলা) এবং ডা. স্বপন কুমার মণ্ডল, উপ-সচিব, পরিচালক (অর্থ ও বাজেট)। এছাড়া বিভিন্ন সংগঠনের জাতীয় নার্স নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী ইত্তেফাককে বলেন, স্বাধীনতার পর থেকে অদ্যাবধি যখনই আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠিত হয়েছে তখনই নার্সিং সেক্টরের উন্নয়নে নেওয়া হয়েছে বিশেষ পদক্ষেপ। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সামগ্রিক উন্নয়ন এরই অংশ। 

স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ)  মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ বলেন, বাংলাদেশের সকল পর্যায়ে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ও সর্বজনীন স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন