শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএসএমএমইউয়ে ২৪ শিক্ষক-শিক্ষার্থী পিএইচডি থিসিসের জন্য মনোনীত

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পিএইচডি প্রোগ্রামের আওতায় শিক্ষক ও শিক্ষার্থীসহ মোট ২৪ জনকে থিসিস করার জন্য মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক সভায় থিসিসের  চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। 

এর আগে ১ সেপ্টেম্বর ‘বোর্ড অব এডভান্স স্টাডিজ’ এর সভায় পিএইচডি থিসিস করার জন্য প্রার্থী ও থিসিসের বিষয়, ইনভেসটিগেটর, গাইড যাচাই, বাছাই করা হয় এবং আজকের একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে অনুমোদন দেওয়া হয়।

এতে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান উপস্থিত ছিলেন।  

পিএইচডি থিসিস করার জন্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- বিএসএমএমইউ’র সার্জারি অনুষদের অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. কৃষ্ণ প্রিয় দাশ, রিসার্চ এসিসট্যান্ট  ডা. কে এম রফিকুল ইসলাম, গাইকোলজিক্যাল অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. জান্নাতুল ফেরদৌস, অধ্যাপক শিরিন আক্তার বেগম, কমিউনিটি অফথালমোলজি বিভাগের শিক্ষার্থী ডা. নাহিদ সুলতানা, নিউরো সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. রকিবুল ইসলাম, ন্যাশনাল ইনস্টিটিউট অফ অফথালমোলজি এর অফথালমোলজি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. এবিএম ইয়াসিন উল্লাহ, ঢাকা মেডিক্যাল কলেজের নিউরো সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. রফিকুল ইসলাম, ঢাকা মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. কোহিনুর আহমেদ এবং ডা. লাকি ঘোষ।

এছাড়া মেডিসিন অনুষদের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের মেডিক্যাল অফিসার ডা. ফাতেমা ইয়াসমিন, ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মসিউর রহমান খসরু, কার্ডিওলজি বিভাগের শিক্ষার্থী ডা. ফারজানা খান সোমা, ডা. কাজী রাহিলা ফেরদৌসী, মেডিক্যাল অফিসার ডা. দীন-ই-মোজাহিদ মোহাম্মদ ফারুক উসমানি, ইন্টারনাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ তানভীর ইসলাম, ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরোসাইন্স-এর সহকারী অধ্যাপক ডা. মাশফিকুল হাসান, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের এন্ডোক্রাইনোলজি বিভাগের ইএমও ডা. শাহেদ মোরশেদ এবং এন্ডোক্রাইনোলজি বিভাগের শিক্ষার্থী ডা.তানিয়া তোফায়েল। 

এছাড়া প্রিভেনটিভ এন্ড স্যোশাল মেডিসিন অনুষদের আওতায় মার্কস মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. নাভিরা আফতাবি বিনতে ইসলাম, নিপসমের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ রাশেদুল আলম, ন্যাশনাল হাট ফাউন্ডেশন রিসার্চ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. মো: আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মেডিক্যাল কলেজের লেকচারার ফারজানা নুসরাত এবং ঢাকা ডেন্টাল কলেজের সহকারী অধ্যাপক ডা. ফারজানা সুলতানা।

ইত্তেফাক/এইচএম