শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিল পেমেন্ট সুবিধা দিতে উপায়-কর্ণফুলী গ্যাস চুক্তি সই

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৭

দেশের দ্রুত বর্ধনশীল মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান উপায়-এর সঙ্গে চুক্তি সই করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। এই চুক্তির ফলে কর্ণফুলী গ্যাসের পোস্টপেইড মিটার ব্যবহারকারীরা উপায়-এর মাধ্যমে তাদের বিল পেমেন্ট করতে পারবেন। উপায় ও কর্ণফুলী গ্যাসের মধ্যে প্রয়োজনীয় কারিগরী সংযোগ স্থাপন শেষে দ্রুতই সার্ভিসটি চালু করা হবে।

ইমন কল্যাণ দত্ত, চিফ সেলস এ্যান্ড সার্ভিস অফিসার, উপায় ও মো. ফিরোজ খান, কোম্পানি সেক্রেটারি, কর্ণফুলী গ্যাস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সম্প্রতি এই চুক্তি সই করেন। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম জেলা সমূহে গ্যাস সরবরাহের দায়িত্বপ্রাপ্ত সরকারী মালিকানাধীন একটি গ্যাস সরবরাহকারি একটি প্রতিষ্ঠান। 

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড-এর চট্টগ্রামের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কর্ণফুলী গ্যাসের পক্ষে প্রকৌ. গৌতম চন্দ্র কুন্ডু (জিএম-প্ল্যানিং এন্ড ডেভলপমেন্ট), প্রকৌ. আমিনুর রহমান (জিএম- মার্কেটিং), প্রকৌ. মু. রইস উদ্দিন আহমেদ (জিএম-আইটি এন্ড প্রিপেইড মিটারিং) মো. মতিউর রহমান (জিএম- ফাইন্যান্স), মো. খায়রুল হাসান (জিএম-হিসাব), প্রকৌ. হাসান সোহরাব (ডিজিএম-আইটি) এবং উপায় থেকে এ্যাসিসটেন্ট ডিরেক্টর-ইষ্ট ক্লাস্টার রাশেদুল হক, জিএম-বিজনেস সেলস মো. ইফতেখারুজ্জামান চৌধুরী ও ডিজিএম মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া।

এছাড়াও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এসইভিপি মো. আমান উল্লাহ, ইভিপি টুংকু হুমায়ুন মো. মোরশেদ, এফভিপি আরফানুল ইসলাম ও এফভিপি মেহেদী হাসান চৌধুরী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি ও মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায়-এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন। 

ইত্তেফাক/এআই