বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে রূপান্তর করা হবে: আইসিটি প্রতিমন্ত্রী

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৪

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৫টায় একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ (এমপি) ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক (এমপি) প্রমুখ। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বেশ সুদর পরিবেশে আজকের প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে হাবিপ্রবিকে আমরা ক্যাশলেস ও পেপারলেস তথা স্মার্ট ক্যাম্পাসে রূপান্তর করবো। এ ব্যাপারে খুব শীঘ্রই কাজ শুরু হবে।  

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিজ্ঞানমনস্ক জাতি গঠন করা। তার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো প্রতিষ্ঠা করেছেন।  

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, জনাব জুনাইদ আহমেদ পলক এমপি হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে পরিণত করতে চেয়েছেন। এটি আমাদের জন্য অনেক বড় পাওয়া। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্দেশ্য নিয়ে হাবিপ্রবি প্রতিষ্ঠা করছিলেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।

ইত্তেফাক/এআই