শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিকৃবির ডিন কাউন্সিলের নতুন আহ্বায়ক ড. মেহেদী

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৮

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ডিন কাউন্সিলের নতুন আহ্বায়ক হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান যুক্ত হয়েছেন। 

রোববার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব স্বাক্ষরিত এক অফিস আদেশে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ রাশেদ আল মামুনের আহ্বায়ক হিসেবে মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খানকে নতুন আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।  

অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান ১৯৯৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পশু পালন বিষয়ে স্নাতক, ২০০১ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তর ও ২০১০ সালে যুক্তরাজ্যের নিউক্যাসল বিশ্ববিদ্যালয় থেকে প্রাণী পুষ্টি বিষয়ে পিএইচডি লাভ করেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটি, রিসার্চ এডভাইজরি কমিটি, কোয়ালিটি এস্যুরেন্স সেল, একাডেমিক কাউন্সিলের সদস্য, হলের প্রাধ্যাক্ষসহ বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

ইত্তেফাক/এআই