শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জাবি শিক্ষকের মৃত্যু

আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১১:৩৩

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. পীযূষ সাহা মৃত্যুবরণ করেছেন। রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার (০২ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুহম্মদ দিদারে আলম মুহসিন এ বিষয়টি নিশ্চিত করেন। 

জানা যায়, পীযূষ সাহা ১৯৯৪ সালে জাবির ফার্মেসী বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। তিনি ২০১২ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান, আত্মীয়-স্বজন, অগণিত শিক্ষার্থী ও গুণগ্রাহী রেখে গেছেন। 

এদিন বিকালে পীযূষ সাহার মরদেহ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগে আনা হলে সহকর্মী ও শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। এ সময় জাবির উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম ও বিভাগের পক্ষ থেকে প্রয়াত অধ্যাপক পীযূষ সাহার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তার মরদেহ শেষকৃত্য সম্পাদনের জন্য গ্রামের বাড়ি লক্ষীপুরে নেওয়া হয়।

এদিকে জাবির ফার্মেসী বিভাগের অধ্যাপক পীযূষ সাহার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। 

শোক বার্তায় উপাচার্য বলেন, পীযূষ সাহার অকাল প্রয়াণে দেশ, জাতি ও বিশ্ববিদ্যালয়ের অপূরণীয় ক্ষতি হলো। আমি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ ও তার আত্মার শান্তি কামনা করছি।

ইত্তেফাক/এআই