রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গাইবান্ধায় তিন কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত 

আপডেট : ১২ অক্টোবর ২০২২, ১১:৪০

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) উপ-নির্বাচনে গোপন কক্ষে অননুমোদিত লোক প্রবেশ করায় তিন কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেছে প্রশাসন। 

কেন্দ্রগুলো হচ্ছে- ভরতখালী উচ্চ বিদ্যালয়, ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় ও সাঘাটার রাম নগর উচ্চ বিদ্যালয়। 

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমান জানান, ভোট কেন্দ্রের গোপন কক্ষে একাধিক ব্যাক্তি প্রবেশ করে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে এসব কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয় ।

বুধবার (১২ অক্টোবর) সকাল ৯টার দিকে এ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর আগে, একই দিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা গেছে, নির্বাচনী মাঠে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে প্রতিটি কেন্দ্রে চারজন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। এ ছাড়া ভোটের মাঠে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ৯টি টিম, ৪ প্লাটুন বিজিবি ও ৫টি সাদা পোশাকের স্ট্রাইকিং ফোর্স দায়িত্বে রয়েছেন। তাছাড়া ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনি মাঠে রয়েছেন। তবে এবার নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের সংখ্যা বেশি। তবে ইভিএম মেশিনে জটিলতার কারণে কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিলম্ব হচ্ছে বলে জানা যায়।

এদিকে সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৪৫টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে ইভিএমে। ১৪২ কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম বলেন, নির্বাচনে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ইত্তেফাক/কেকে