বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আওয়ামী লীগের চরিত্র চুরি ও সন্ত্রাস: বিমানবন্দরে মির্জা ফখরুল

আপডেট : ২৯ অক্টোবর ২০২২, ১২:৫৩

আওয়ামী লীগ জন্মগতভাবে চোর। এদের চরিত্রের মধ্যে দুটি জিনিস আছে। একটি চুরি আর অন্যটি সন্ত্রাস। মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। 

রংপুরে বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার রাতে সৈয়দপুর বিমানবন্দরে নেমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ এখন সম্পূর্ণ জনবচ্ছিন্ন হয়ে গেছে। দেশের তিন বিভাগে তিনটি সমাবেশ হয়েছে। জনগণের স্বতঃস্ফূর্ত সমাগম দেখে আওয়ামী লীগ ভয়ে আছে। মানুষ এই অবৈধ সরকারের কাছ থেকে মুক্তি চায়। এ কারণে মানুষ বিএনপির পতাকা তলে ঐক্যবদ্ধ হতে শুরু করেছে।  

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে না। সবসময় গণতন্ত্রের কথা বললেও মনে-প্রাণে তারা বাকশাল চেতনা ধারণ করছে। বিএনপির সমাবেশগুলোতে গণজোয়ার দেখে ভীত হয়ে পরিবহন পরিবহন মালিক বা শ্রমিকদের দিয়ে ধর্মঘটের ডাক দিচ্ছে। যত বাধাই আসুক সমাবেশ সফল হবে ধর্মঘট দিয়ে কোনো কাজ হবে না। 

সৈয়দপুর বিমানবন্দরে শুক্রবার রাতে পোঁছান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে সাংবাদিক, নীলফামারী ও দিনাজপুরের জেলার বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে রংপুরের উদ্দেশে রওনা হন। 

আজ শনিবার দুপুর ২টায় রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে গণসমাবেশে যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে ইতোমধ্যে রংপুরে এসে পৌঁছেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ, যুগ্ম মহাসচিব হারুন উর রশিদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সমাবেশের প্রধান সমন্বয়কারী আসাদুল হাবিব (দুলু), সহ সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, কৃষক দলের মহাসচিব শহিদুল ইসলাম (বাবুল), ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনোকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েল।

 

ইত্তেফাক/পিও