সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিইউপি-তে ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত

আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ২৩:১৯

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস  (বিইউপি)-তে সম্প্রতি তিন দিনব্যাপী  ‘বিইউপি ক্যারিয়ার অ্যান্ড এডুকেশন ফেস্ট ২০২২ পাওয়ারড বাই ট্রাস্ট ব্যাংক লিমিটেড’ অনুষ্ঠিত হয়েছে। বিইউপি’র ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ (এফবিএস)-এর ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (জেনারেল) অধীনে পরিচালিত ‘বিইউপি ক্যারিয়ার ক্লাব’ সপ্তম বারের মতো এ আয়োজন করে। এ বছর ৩২টিরও বেশি জাতীয় কোম্পানি বিইউপি ক্যাম্পাসে বুথ স্থাপন এবং বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ফেস্টটিতে অংশগ্রহণ করে।

‘বিইউপি ক্যারিয়ার অ্যান্ড এডুকেশন ফেস্ট ২০২২’ নবীন শিক্ষার্থী এবং গ্র্যাজুয়েটদের জন্য একটি বিশেষ প্লাটফর্ম যেখানে তারা নিজ ক্যাম্পাসেই বিভিন্ন কোম্পানির সাথে যোগাযোগ স্থাপন করতে পারে এবং চাকরির জন্য আবেদন জমা দিতে পারে। ফেস্টের প্রথম দুই দিন অংশগ্রহণ করা কোম্পানিগুলো থেকে প্রতিনিধিবৃন্দ বুথে অবস্থান করে শিক্ষার্থীদের সাথে প্রশ্নোত্তর এবং মতবিনিময় করেন। এছাড়াও কোম্পানিগুলোর উচ্চপর্যায়ের কর্মকর্তাগণ বিইউপি ক্যাম্পাসে ক্যারিয়ার ভিত্তিক বিভিন্ন অংশগ্রহণমূলক সেমিনার পরিচালনা করেন, যেখানে শিক্ষার্থীরা উত্সাহের সাথে অংশ নেয়। চাকরিপ্রত্যাশী গ্র্যাজুয়েটদের জন্য বিইউপি ক্যাম্পাসে আয়োজন করা হয়েছিল ‘উপায়’  এবং ‘আইডিএলসি ফিন্যান্স’র মতো কোম্পানির ‘ওয়াক-ইন ইন্টারভিউ’।

বিইউপি’র বিজয় অডিটোরিয়ামে বিইউপি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন, বিজিবিএম (বার), পিএইচডি। আয়োজনে মিডিয়া পার্টনার ছিল দৈনিক ইত্তেফাক।

ইত্তেফাক/এসটিএম