শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুটবল তারকাদের স্টাইল

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ২২:১৮

কাতার ফুটবল বিশ্বকাপ উন্মাদনায় মেতে উঠেছে সারাবিশ্ব। সারা বিশ্ব ভাসছে ফুটবল জোয়ারে। ফুটবলের জোয়ারে আনন্দের পালে হাওয়া  যোগ করেছে, ফুটবলারদের চুলের নান্দনিক স্টাইল। সব কিছুতেই এখন বিশ্বকাপের আমেজ। পতাকা, জার্সি কেনা থেকে শুরু করে সকল কিছুতেই মেতে আছেন ফুটবল পাগল মানুষেরা। বিশ্বকাপের সময় পছন্দের দলের ও দেশের পতাকা, জার্সির পাশাপাশি আরও যে জিনিসটি নিয়ে সব চাইতে বেশি মাতামাতি হয় তা হলো পছন্দের খেলোয়াড়ের হেয়ার স্টাইল। বিশ্বকাপের সময়টা জুড়েই থাকে এই মাতামাতি।

ছেলেদের স্টাইলে প্রথমেই যে বিষয়টি চলে আসে তা হলো চুল। জামা কাপড়ের থেকেও তারা গুরুত্ব দেন চুলের প্রতি। বর্তমানে বিশ্বকাপ ফুটবলের জোয়ারে চুলের ছাঁটেও যোগ হয়েছে ভিন্নতা। সময়ের সাথে সাথে ফুটবল তারকাদের চুলের ছাঁট ট্রেন্ড হয়ে ওঠেছে।  মানুষ মাত্রেই ফ্যাশন সচেতন। তবে নিজ নিজ বৈশিষ্ট্য অনুসারে এক এক জনের ফ্যাশন সচেতনতা এক এক রকম। অনেকে পছন্দের খেলোয়াড়ের হেয়ার স্টাইলের অনুকরণে নিজের চুলের স্টাইল করেন। সেই সাথে যোগ হয় রুচিবোধ। শুধু বিশ্বকাপের সময় নয়, বছর জুড়েই ছেলেরা প্রিয় ফুটবলারদের চুলের স্টাইল অনুসরণ করেন। আমাদের দেশে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর চুলের ছাঁট সবচেয়ে জনপ্রিয়। অনেকে পছন্দের ফুটবল তারকার চুলের ছাঁট একটু পরিবর্তন করে নিজের মুখের সাথে মানানসই কাট দেন।

কাতার বিশ্বকাপ ফুটবলের সেরা স্টাইলিশ খেলোয়াড় ও তাদের জনপ্রিয় হেয়ার স্টাইল নিয়ে আজকের আয়োজন।

লিওনেল মেসি

লিওনেল মেসি

নম্র, ভদ্র ও বিনয়ী হিসেবে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় মেসির নাম অনেক আগে থেকেই খেলোয়াড়দের ‘গুডবুকে’ ওঠেছে। মেসির  চুলের স্টাইলেও ভদ্রতাই বেশি প্রকাশ পেয়ে থাকে। এই তারকা ফুটবল খেলোয়াড়ের চুলের স্টাইল অনেকের কাছেই অনুকরণীয়। চুলের ছাঁট নিয়ে খুব বেশি নিরীক্ষা করেন না আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। আগে ছিল বড় চুলের শখ। কিন্তু ছোট করে ছাঁটার পর প্রায় একই ধরনের চুলের স্টাইলেই দেখা যাচ্ছে। কাতার বিশ্বকাপেও ছোট চুলের ছাঁট দিয়েছেন।

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ফুটবল এবং ফ্যাশন দুটোকে নিজের স্টাইলে একসাথে করে ফেলা তারকা পর্তুগালের ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। ক্রিস্টিয়ানো রোনালদোকে বেশির ভাগ সময়ে স্পাইক করা চুলেই দেখা যায়। হেয়ার জেলও তার পছন্দের প্রসাধনী। এ ছাড়া মাথার দুই পাশের চুল ছোট করে ছেঁটে মাঝখানের অংশে নানা রকম কাটও দিতে দেখা গেছে। সুদর্শন এই ফুটবলার যখন যে কাট দেন, সেটিই হয়ে যায় চলতি ট্রেন্ড। রোনালদোর এখনকার ছোট চুলের ছাঁটটি গরমের জন্য আদর্শ।

নেইমার জুনিয়র

নেইমার জুনিয়র

ব্রাজিলীয় ফুটবলার নেইমারকে ‘স্টাইল আইকন’ মানা হয়। প্যারিসে নানা ফ্যাশন শোয়ের র‍্যাম্পেও প্রায় হাঁটতে দেখা যায় তাকে। পোশাক তো আছেই, নেইমার নানা রকম চুলের ছাঁট দিয়েও ফ্যাশনপ্রেমীদের সামনে নতুন ধারার দুয়ার খুলে দেন বারবার। তবে এবারের বিশ্বকাপে নেইমারের চুলের ছাঁট একেবারে সাদামাটা। চুলগুলো ছোট করে হালকা রং করেছেন।

লুইস সুয়ারেজ

লুইস সুয়ারেজ

উরুগুয়ের দলটির তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। সুয়ারেজের কাতার বিশ্বকাপে বিশেষ কোনো স্টাইল করেননি। সচারাচর যে স্টাইলে দেখা যায়, ছোট চুলে স্পাইক স্টাইল কাতার বিশ্বকাপেও তাই দেখা গেছে।

ডি মারিয়া

ডি মারিয়া

ডি মারিয়ার চুলের বিভিন্ন সময় বিভিন্ন স্টাইল দেখা গেলেও এবার বিশ্বকাপের চুলে বাজ কাট দিয়েছেন। বাজ কাট, খেলাপ্রিয় সবার কাছে এই স্টাইল পরিচিত। খেলোয়াড়দের মধ্যে এই স্টাইল বেশ জনপ্রিয়। এই কাটে চুল ট্রিমার মেশিনে কাটা হয়। চুলের দৈর্ঘ্য থাকে এক ইঞ্চির চার ভাগের এক ভাগ। গোসলের পরেও এই চুল আঁচড়ানোর দরকার পড়ে না।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন