রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিজ্ঞানমনস্ক প্রজন্ম গড়তে নোবিপ্রবিতে বিজ্ঞান মেলা

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২২, ১৪:৫৮

তরুণদের মাঝে বিজ্ঞানচর্চার প্রসার ও বিজ্ঞানমনস্কতা তৈরি করতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বারের মতো বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। গত ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস অডিটোরিয়ামে এ বিজ্ঞান মেলার আয়োজন করে নোবিপ্রবি সায়েন্স ক্লাব। এতে সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, তিন মিনিটের রিসার্চ আইডিয়া প্রেজেন্টেশন, বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, প্রোগ্রামিং কন্টেস্ট, সায়েন্টিফিক ফটোগ্রাফি কন্টেস্ট, সায়েন্টিফিক ডিবেট কম্পিটিশন এবং কলেজ শিক্ষার্থীদের জন্য সায়েন্টিফিক কুইজ কম্পিটিশন অন্তর্ভুক্ত ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য  অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এছাড়াও উপস্থিত ছিলেন নোবিপ্রবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিকুল ইসলাম, নোবিপ্রবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং কি-নোট স্পিকার হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল আজিম আখন্দ।

এ আয়োজনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের প্রায় ৩০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। আয়োজনে মিডিয়া পার্টনার ছিল দৈনিক ইত্তেফাক।

ইত্তেফাক/এসটিএম