রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এক দুর্ঘটনায় ২০০ গাড়ির সংঘর্ষ

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৪৯

চীনের ঝেংঝো শহর বুধবার (২৮ ডিসেম্বর) সকালে রাস্তা খুব কুয়াশাচ্ছন্ন ছিল। এই শহরের ইয়েলো  নদীর উপর একটি সেতুতে বিশাল দুর্ঘটনা ঘটে। একটি দুইটি নয়, ক্ষতিগ্রস্ত হয়েছে দুই শতাধিক গাড়ি। একজন মারা গেছেন। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকারী ও রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভির সংবাদ সূত্রে এ তথ্য জানা গেছে। যে সেতুতে এই দুর্ঘটনা ঘটেছে তার নাম ঝেংজিং হুয়াংহে ব্রিজ। হলুদ নদীর উপর অবস্থিত, এই সেতুটি ঝেংঝো এবং জিনজিয়াংকে সংযুক্ত করেছে। 

সিসিটিভির খবরে জানানো হয়েছে, সেতুতে দুটি বিপরীত দিক রয়েছে। উভয় পাশেই এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

এতে দেখা যায়, সেতুর ওপর বিশাল এলাকাজুড়ে গাড়ির স্তূপ। একটির সঙ্গে আরেকটা গাড়ি আটকে আছে। একজনের সামনের কাচ ভেঙে গেছে। কারও জানালার কাঁচ ভেঙে গেছে। একটি গাড়ি বেশ কয়েকটি গাড়ির ওপর দিয়ে চলে গেছে। 

সেতুর ওপর বিশাল এলাকাজুড়ে গাড়ির স্তূপ।

এই ভিডিওতে একজনকে বলতে শোনা যায়, 'এটা খুবই ভয়াবহ ঘটনা। অনেক মানুষ এখানে আছেন। আমার মনে হয় না আমরা এই সেতু থেকে সহজে বের হতে পারব।'

সেখানে কুয়াশার কারণে ৫০০ মিটারের বেশি দূর থেকে দেখা যাচ্ছে না। চীনের স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার সকালে কুয়াশার কারণে দৃশ্যমানতা ২০০ মিটারে নেমে আসে। এতেই ঘটে দুর্ঘটনা। 

চীনের স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার সকালে কুয়াশার কারণে দৃশ্যমানতা ২০০ মিটারে নেমে আসে।

ধারণা করা হচ্ছে, প্রথমে দুইটি গাড়ির সংঘর্ষ হয়। এরপর একের পর এক গাড়ি এসে একে অপরকে ধাক্কা দেয়। ঝেংজিং হুয়াংহে সেতু দুর্ঘটনায় আহত হয়েছেন বহু মানুষ। তাদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এ উদ্ধারে ১১টি ট্রাক ও ফায়ার সার্ভিসের ৬৬ জন কর্মী কাজ করছেন। দুর্ঘটনার পরপরই সেতুতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে কতজন আহত হয়েছেন তার হিসাব দেয়নি কর্তৃপক্ষ।

ইত্তেফাক/ডিএস

এ সম্পর্কিত আরও পড়ুন