সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ইউপি নির্বাচন

ভোটার নিয়ে গোপন কক্ষে প্রার্থী ও পোলিং অফিসার

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১৯:৫৪

মৌলভীবাজারের শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটি কেন্দ্রে ভোটকক্ষে পোলিং অফিসার এবং প্রার্থী ঢুকে ভোট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ব্রাহ্মণডোরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩ নং কক্ষে এই ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রাহ্মনডোরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩ নম্বর কক্ষের পোলিং অফিসার সুজলা বসাক ২ জন নারীকে নিয়ে ভোটদান কক্ষ থেকে বের হচ্ছেন। 

ছবি: ইত্তেফাক

গোপন কক্ষে প্রবেশের কারণ জানতে চাইলে তিনি বলেন, ভোটার ভোট দিতে পারেন না। তাই দেখিয়ে দেওয়ার জন্য প্রবেশ করেছেন। মিনিট দশেক পরে একই কক্ষে একজন ভোটারসহ সংরক্ষিত নারী সদস্য প্রার্থী লিপি আক্তারকে প্রবেশ করতে দেখা যায়। 

ভোটারসহ গোপন কক্ষ থেকে বেরিয়ে এসে এই প্রার্থী জানান, ভোটার তার শাশুড়ি হন, তিনি চোখে কম দেখতে পান। তাই তাকে ভোট দিয়ে দিয়েছেন। 

প্রিজাইডিং অফিসার জাকির হোসেনকে বিষয়টি অবগত করা হলে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো সাংবাদিকদেরকে ছবি তুলতে বাধা দিয়ে কেন্দ্র থেকে বেরিয়ে যেতে বলেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামানের বলেন, ভোটারের সঙ্গে কেউ গোপন কক্ষে প্রবেশ করার নিয়ম নেই। কেন তারা প্রবেশ করলেন তা খতিয়ে দেখা হবে। 

ইত্তেফাক/পিও