বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দোকান ভাঙচুরে কাউন্সিলর গ্রেপ্তার, আওয়ামী লীগ থেকে বহিষ্কার 

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ২১:৪৬

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে দোকান ভাঙচুর ও হুমকির মামলায় সকালে কাউন্সিলর আবু তালেব ও বিকালে লেমন (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। লেমন ভান্ডারা এলাকার আবুল কালামের ছেলে। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাণীশংকৈল পৌরশহর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। রাণীশংকৈল থানার ওসি গুলফামুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

গত ১৫ জানুয়ারি পৌর কাউন্সিলর আবু তালেব ভাই ভাই হার্ডওয্যার দোকানে গিয়ে সামনে রাখা মালামাল সরানোর কথা বলে ওই মালামাল ভাংচুর করে। এ সময় পৌর মেয়র ঘটনাস্থলে এসেও তালেবকে থামাতে পারেননি। এতে দোকানের ও আশপাশের লোকজন তালেবকে ঘেরাও করে গণধোলাই দেয়। আহত কাউন্সিলরকে দিনাজপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে পৌর মেয়রসহ নেতারা ঘটনার মীমাংসা করতে ব্যর্থ হন। হাসপাতাল থেকে ফিরে কাউন্সিলর তালেব দলবল নিয়ে গত ১৮ জানুয়ারি সন্ধ্যায় একটি প্রতিবাদ মিছিল করেন। মিছিলে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে হত্যার হুমকিসহ বিভিন্ন আপত্তিকর শ্লোগান দেওয়া হয়। মেয়রের বিরুদ্ধেও শ্লোগান দেয় তারা। এ নিয়ে ওই রাতেই দোকানদারদের পক্ষে থানায় একটি মামলা দায়ের করা হয়। 

রাণীশংকৈল পৌর সভার আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, কাউন্সিলর আবু তালেবকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রাণীশংকৈল থানার ওসি গুলফামুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের দুপুর ৩টার দিকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার তাদের আদালতে তোলা হবে। 

ইত্তেফাক/পিও