শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জর্জিয়ায় শুটিং স্প্রিতে শুটারসহ নিহত ৬

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৫:১৮

জর্জিয়ায় সাবেক সেনা সদস্যের গুলিতে পুলিশসহ অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনী জানিয়েছে, সাগরেহোর একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের বারান্দা থেকে গুলি চালানো হলে হতাহতের ঘটনা ঘটে। একপর্যায়ে বন্দুকধারী নিজেই আত্মহত্যা করেছেন বলে নিশ্চিত করে পুলিশ। খবর রেডিও ফ্রি ইউরোপ।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২০ জানুয়ারি) জর্জিয়ার সাগরেহো শহরের একটি আবাসিক এলাকা হঠাৎ গুলির শব্দে কেঁপে ওঠে। এলাকার একটি আবাসিক ভবনের বারান্দা থেকে এক সাবেক সেনা সদস্য কয়েক রাউন্ড গুলি ছুড়লে ঘটনাস্থলেই বেশ কয়েকজন আহত হন।

 নিরাপত্তা বাহিনী জানিয়েছে, সাগরেহোর একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের বারান্দা থেকে গুলি চালানো হলে হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের দেখা মাত্রই ওই সেনা ভবনের বারান্দা থেকে গুলি চালাতে শুরু করে। এ সময় এক পুলিশ সদস্য গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

একপর্যায়ে নিরাপত্তা বাহিনীর আরও সদস্যরা এসে পুরো ভবনটি ঘিরে ফেলে। তবে হামলাকারী অস্ত্র নিয়ে গুলি ছুড়লেও ভবনে ঢুকতে পারেনি পুলিশ। কর্তৃপক্ষ জানিয়েছে, পালানোর কোনো উপায় নেই বুঝতে পেরে নিজের বন্দুক দিয়ে আত্মহত্যা করেন ওই সেনা।

জর্জিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে, কী কারণে ওই সেনা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জর্জিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সংবাদমাধ্যম জানিয়েছে, ওই সেনা আফগানিস্তানে কর্মরত ছিলেন।

ইত্তেফাক/ডিএস