শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইসলামিক ফাউন্ডেশনে বড় নিয়োগ

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ১০:৫৭

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন ‘দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা স্থাপন ও পরিচালনা’ শীর্ষক প্রকল্পের আওতায় জনবল নিয়োগ দেওয়া হবে। এই প্রকল্পে দুই ক্যাটাগরির পদে মোট ১ হাজার ১৪৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

১. পদের নাম: শিক্ষক

পদসংখ্যা: ১৩৮

বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা: মাসিক সম্মানি ১২ হাজার ৫০০ টাকা। বছরে দুটি উৎসব ভাতা/ইনসেনটিভ প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: বিষয়ভিত্তিক/চাহিত বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি অথবা সম্মানসহ সমমানের সিজিপিএ-প্রাপ্ত স্নাতক ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির/সমমানের সিজিপিএ-প্রাপ্ত সম্মান ডিগ্রি অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রি/কওমি মাদ্রাসার সমমানের ডিগ্রি/ সনদধারী দাওরায়ে হাদিস।

অন্যান্য শর্ত: দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার কারিকুলাম এবং পাঠ্যসূচি অনুযায়ী প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত সব বিষয়ে পাঠদানে সক্ষম হতে হবে; দৈনিক দুই শিফটে শ্রেণি পাঠদান পরিচালনা করতে বাধ্য থাকতে হবে; সংশ্লিষ্ট জেলার যে উপজেলা/জোন/সার্কেলে পদ শূন্য আছে, প্রার্থীকে ওই উপজেলা/জোন/সার্কেলের স্থায়ী বাসিন্দা হতে হবে (সিটি করপোরেশন এলাকার জন্য এ শর্ত শিথিলযোগ্য)।

২. পদের নাম: সহায়ক কর্মী কাম পরিচ্ছন্নতাকারী

পদসংখ্যা: ১০১০

বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা: মাসিক ৮,০০০ টাকা সম্মানি। বছরে দুটি উৎসব ভাতা/ইনসেনটিভ প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/দাখিল/ শরহে বেকায়া/সমমানের অন্য যেকোনও মাদ্রাসা শিক্ষার দ্বিতীয় শ্রেণির বোর্ড পরীক্ষার সনদধারী অথবা সমমানের মাদ্রাসার সনদধারী/কওমি সনদধারী।

বয়সসীমা: ২৪ জানুয়ারি ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।

অন্যান্য শর্ত: আবেদনকারীকে মাদ্রাসা ক্যাচমেন্ট এলাকার এক কিলোমিটার এলাকার মধ্যে প্রার্থী হতে হবে (সিটি করপোরেশন এলাকার জন্য এ শর্ত শিথিলযোগ্য)।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোডের পর তা পূরণ করে ডাকযোগে/সরাসরি ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট বিভাগীয় জেলা কার্যালয়ে জমা দিতে হবে।

আবেদন ফি: আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ‘দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রকল্প’–এর অনুকূলে সোনালী ব্যাংকের পিএসসি শাখা, ঢাকায় (চলতি হিসাব নম্বর: ০১১০৭০২০০০৪৮৬) ১ নম্বর পদের জন্য ২০০ টাকা ও ২ নম্বর পদের জন্য ১০০ টাকা জমা দিতে হবে। ব্যাংক কর্মকর্তার সীলমোহরসহ স্বাক্ষরিত জমা ভাউচার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

ইত্তেফাক/এসকে

এ সম্পর্কিত আরও পড়ুন