বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বরিশালে আওয়ামী লীগ-বিএনপি’র পাশাপাশি সমাবেশ

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪৫

বরিশালে কেন্দ্রীয় কর্মসূচির কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশের পাশাপাশি আয়োজন করা হয়েছে। বরিশাল নগরীতে শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বরিশাল জিলা স্কুল মাঠে বিএনপির ও বিকেল ৩টায় নগরীর ফজলুল হক এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশের শুরু হবে জানিয়েছে নিজ দলের সংশ্লিষ্টরা।

ইতোমধ্যেই উভয় দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীরা মঞ্চস্থল পরিদর্শনসহ সমাবেশ সফল করতে নানান উদ্যোগ নিয়েছেন তারা। উভয় দলের একাধিক কেন্দ্রীয় নেতারা সমাবেশে যোগদানের জন্য বরিশালে এসে পৌঁছেছেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ইত্তেফাককে জানান, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে এ শান্তি সমাবেশ বিকেল ৩টায় শুরু হবে। এ সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু ও আনিসুর রহমান।

এদিকে, ১০ দফা দাবিতে বরিশাল জিলা স্কুল মাঠে শনিবার  বিভাগীয় সমাবেশ করবে বিএনপি।

নগরীর জিলা স্কুল মাঠে বিএনপির সমাবেশ মঞ্চ। ছবি: ইত্তেফাক

মহানগর বিএনপি’র শীর্ষ নেতারা জানিয়েছেন, শেষ মুহূর্তে ৯ শর্তে বরিশাল জিলা স্কুলের মাঠ ব্যবহারের অনুমতি দিয়েছেন জেলা প্রশাসন।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ জানান, বিএনপির গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল কমানোসহ ১০ দফা দাবি আদায়ে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মঈন খান প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন।

এছাড়াও বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম), এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার।

অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত আইন-শৃঙ্খলা বাহিনী। ছবি: ইত্তেফাক

অপরদিকে, নগরীর জিলা স্কুলের কাছাকাছি ফজলুল হক এভিনিউতে পৃথক এ সমাবেশকে কেন্দ্র করে অপ্রতীকির ঘটনা এড়াতে পুলিশের একাধিক টিম নগর জুড়েই কঠোর অবস্থানে রয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম মাঠ পর্যায়ে উপস্থিত থেকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্দেশনা দিচ্ছেন।

এ বিষয়ে পুলিশ কমিশনার জানান, নগর জুড়েই মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশ সতর্ক অবস্থানে রয়েছেন উভয় সমাবেশকে কেন্দ্র করে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

 

 

 

 

 

ইত্তেফাক/আরএজে