বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রংপুর মেডিক্যালে কোনো সিন্ডিকেট থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী 

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৩৭

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রংপুর মেডিক্যালে কলেজ হাসপাতালে কোনো সিন্ডিকেট থাকবে না। হাসপাতালের অব্যবস্থাপনা দূর করতে এখানে পরিচালক, ডাক্তার, নার্স, কর্মকর্তাদের বদলি করা হয়েছে। যারা সেবা দিতে পারবে না কিংবা হাসপাতালের কার্যক্রমকে বাধাগ্রস্ত করবে তাদের হাসপাতালে রাখবো না। শীঘ্রই এ হাসপাতালের উন্নত সেবা নিশ্চিত করা হবে। মানুষ যেন তাদের কাঙ্খিত সেবা পায় সেটি নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরে ১’শ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রংপুর হলো মাননীয় প্রধানমন্ত্রী ও স্পিকারের এলাকা। রংপুরের মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে তাদের বিশেষ নজর রয়েছে। এ হাসপাতালে এক হাজারেরও বেশি শয্যা রয়েছে। অত্যাধুনিক যন্ত্রপাতি রয়েছে এরপরেও কেন মানুষ সেবা পাবে না তা খতিয়ে দেখতে হাসপাতাল সরেজমিন পরিদর্শন করবো। সকল প্রকার চিকিৎসার আধুনিক যন্ত্রপাতি থাকা স্বত্বেও রোগীরা কেন সেবা পাবে না সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়া হয়েছে। এছাড়া শিশু হাসপাতালের মাধ্যমে রংপুর বিভাগের শিশুরা আধুনিক সেবা পাবেন।   

তিনি আরও বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে জেনারেল হাসপাতাল রয়েছে। কিন্তু সেখানে বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হয়। ফলে মা ও শিশুদের চিকিৎসা দেওয়া কষ্টকর হয়ে যায়। তাই প্রধানমন্ত্রীর উদ্যোগে জেলা পর্যায়েও ছোট আকারে মা ও শিশু হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। 

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু হানিফ, উপপরিচালক ডা. মো. হাবিবুর রহমান, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, সিভিল সার্জন ডা. শামীম আহমেদ, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন।

ইত্তেফাক/এবি/পিও