বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বইমেলায় পাওয়া যাচ্ছে ফারজানা রুম্পার ৫ বই

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২০:২০

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সৈয়দা ফারজানা জামান রুম্পার ৫টি বই। লেখক পেশায় সাংবাদিক হলেও ফিকশন লেখেন বেশ কয়েকবছর ধরে। ২০১১ সালে প্রকাশিত হয় তার লেখা প্রথম গল্প সংকলন সত্যি তবু কাল্পনিক।
 
এরপর কবিতা আর ছোট গল্পের ভিড়ে শিশুদের জন্যেই শেখা শুরু করেন। লেখেন রুম টু রীড ও সিসিমপুর বাংলাদেশের জন্যেও। এর মাঝেই কিশোরদের উপযোগী গোয়েন্দা গল্প সংকলন ‌‘বিটনকাণ্ড’ গুটিগুটি পায়ে কিশোর পাঠকদের মন কেড়ে নেয়।

এছাড়া তার লেখা ‘শর্বরীশ্লোক’ কাব্যগ্রন্থ পেয়েছে ভিন্ন ধরনের পাঠকের মনোযোগ। সব ধরনের লেখা নিয়ে চলতে থাকা রুম্পার তিনটি বই পাওয়া যাচ্ছে নিজস্ব প্রকাশনা ঋদ্ধি প্রকাশনের স্টলে। 
এবারে নতুন সংযোজন কফিটেবিল স্টোরিবুক ২৩-এ তেইশ। এই স্টলে সত্যি তবু কাল্পনিক, বিটনকাণ্ড ও ২৩-এ তেইশ পাওয়া যাচ্ছে একই সঙ্গে। 

লেখক বলেন, কিশোরদের সমস্যা ও তার সমাধান খুঁজে দেওয়ার একটা সুযোগ দিলে তাদের মাথা খাটে অনেক বেশি। প্রতিটা শিশুই কিন্তু গোয়েন্দা। তারা সবকিছুই নিজের মতো করে খুঁজে নেয়। তাই বিটন মামা তাদের নতুন গোয়েন্দা বন্ধু যে কি না পাঠককে সঙ্গে নিয়ে রহস্যের সমাধান করবে।


 
২৩-এ তেইশ নিয়ে বলেন, এই আসলে ব্যস্ত জীবনের খণ্ডকালীন সত্যি জীবন। পাঠকের ভালো লাগছে বলে জানতে পেরেছি। 

নিজেদের প্রকাশনা সম্বন্ধে বলেন, নিজেদের প্রকাশনা লেখকদের একটি স্বপ্ন। তাই বিশ্বসাহিত্য কেন্দ্রর সাবেক সদস্য মাহবুব ফয়সালের সার্বিক সহায়তায় নজরুল সৈয়দ ও আমার এই প্রচেষ্টায় এই বইমেলা থেকেই শুরু হলো আনুষ্ঠানিক যাত্রা আমাদের। আমরা পাঠক তৈরি করতে চাই, ক্রেতা না। সব ধরনের বই আছে এই প্রকাশনার তালিকায়।

ইত্তেফাক/পিও